Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Amit Shah

দিল্লিতে বিস্ফোরণ, অমিত শাহের বঙ্গ সফর বাতিল, যোগদান হবে, তবু আশাবাদী দিলীপরা

শনিবার দিল্লিতে বিস্ফোরণের পর তার গুরুত্ব বুঝে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা ও দিল্লির পুলিশ কমিশনারের সঙ্গে বৈঠক করেন অমিত।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২১ ২২:৫৮
Share: Save:

অমিত শাহর বঙ্গ সফর বাতিল। শুক্রবার রাতে অমিত শাহের রাজ্যে আসার কথা ছিল। সেই সফর আপাতত বাতিল করা হয়েছে। সূত্রের খবর, ইজরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণের কারণেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর এই সিদ্ধান্ত।

শুক্রবার রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘দিল্লিতে পরিবর্তিত পরিস্থিতির কারণে অমিত শাহ আসতে পারছেন না। তার সফর স্থগিত রয়েছে। সফর কবে হবে তার দিনক্ষণ পরে জানানো হবে।’’

তবে পাশাপাশি দিলীপ জানাচ্ছেন, রবিবার হাওড়ায় যোগদান কর্মসূচি এখনও বহাল রয়েছে। অমিতের বদলে অন্য কোনও কেন্দ্রীয় নেতা ওই সভায় আসতে পারেন, কিন্তু কে আসবেন তা এখনও তাঁদের জানা নেই। বিজেপির অন্য সূত্রের খবর, সেই সভাতে জেপি নড্ডা অথবা রাজনাথ সিংহ বা যোগী আদিত্যনাথ আসতে পারেন। তবে এর কোনটিই চূড়ান্ত নয়। সিদ্ধান্ত জানা যাবে শনিবার। প্রসঙ্গত, ওই সভায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, বিধায়ক বৈশালী ডালমিয়া, প্রবীর ঘোষাল, হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী-সহ কয়েকজনের বিজেপিতে যোগদানের কথা ছিল। এই পরিস্থিতি কি তাঁরা যোগদান করবেন? দিলীপ বলেন, ‘সভা হওয়ার কথা আছে। যাঁরা যোগদান করতে চান, তাঁরা আসতেই পারেন।’ তবে শনিবার ঠাকুরনগরের মতুয়াদের সভা ইতিমধ্যেই বাতিল হয়ে গিয়েছে।

শনিবার দিল্লিতে বিস্ফোরণের পর তার গুরুত্ব বুঝে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা ও দিল্লির পুলিশ কমিশনারের সঙ্গে বৈঠক করেন অমিত। তারপরেই রাতে তিনি সিদ্ধান্ত নেন, আপাতত দিল্লিতেই থাকার। কারণ, বিদেশি একটি দূতাবাসের সামনে এমন বিস্ফোরণ ঘটলে তার নৈতিক দায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের উপরেই বর্তায়। সেই দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী হিসাবে এই ‘স্পর্শকাতর’ সময়ে অমিত দিল্লি ছাড়তে চাননি বলেই খবর।

অমিতের এই আচমকা সফর বাতিলের সিদ্ধান্তে বঙ্গ বিজেপি-যে খানিকটা বিড়ম্বনায়, তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু পরিস্থিতির গুরুত্ব বিচার করে বিজেপির রাজ্য নেতারাও বিষয়টি মেনে নিতে বাধ্য হয়েছেন। এখন দেখার অমিত শাহের বাতিল সফর আবার কবে হয়। কবেই বা, ঠাকুরনগরের মতুয়াদের কাছে গিয়ে জাতীয় নাগরিকপঞ্জির বিষয়টি ব্যাখ্যা করেন অমিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Amit Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE