Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Anis Khan

Anis Khan Death: আনিস কাণ্ডে গ্রেফতার পুলিশকর্মীদের ১৪ দিনের জেল হেফাজত, হবে শনাক্তকরণ প্যারেডও

বৃহস্পতিবার উলুবেড়িয়ার আদালতে তোলা হয় আনিস কাণ্ডে ধৃত হোম গার্ড কাশীনাথ বেরা এবং সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৫৫
Share: Save:

আনিস কাণ্ডে ধৃত দুই পুলিশকর্মীকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল উলুবেড়িয়া আদালত। একইসঙ্গে তাঁদের শনাক্তকরণের জন্য টিআই প্যারেডেরও নির্দেশ দেওয়া হয়েছে। আনিস খান হত্যার ঘটনায় গ্রেফতার হওয়া পুলিশকর্মীদের এর আগে চিনতে পারেননি আনিসের বাবা। গত শুক্রবার আনিস-হত্যার রাতে তাঁরাই আমতায় আনিসের বাড়িতে গিয়েছিলেন কি না তা নিশ্চিতরূপে জানা যেতে পারে এই শনাক্তকরণের প্রক্রিয়ায়। আদালতের তরফে এ ব্যাপারে আনিসের পরিবারকে পূর্ণ সহযোগিতা করতে অনুরোধ করা হয়েছে।

বৃহস্পতিবার উলুবেড়িয়ার আদালতে তোলা হয় আনিস কাণ্ডে ধৃত হোম গার্ড কাশীনাথ বেরা এবং সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে। আদালতে নিজেদের নির্দোষ বলে দবি করেন তাঁরা। এমনকি এ কথাও বলেন যে, ‘‘ওসি সব জানেন, তাঁরই নির্দেশ পেয়ে তাঁরা শুক্রবার রাতে আনিসের বাড়িতে গিয়েছিলন।’’ এমনকি পদস্থ পুলিশকর্মীদের বাঁচাতে তাঁদের বলি দেওয়া হচ্ছে বলেও জানান দুই ধৃত। তাঁরা বলেন, তাঁদের গ্রেফতার করে আসলে আনিস হত্যার আগুনে জল ঢালা হচ্ছে। যদিও তারপরও আদালত তাঁদের ১৪ দিনের জেল হেফাজতে রাখার নির্দেশ দেয়।

আনিস হত্যার তদন্তে অবশ্য ইতিমধ্যেই আমতা থানার ওসি, শুক্রবার রাতের টেবল অফিসার, আরটি ভ্যানের সদস্য এবং সিভিক ভলেন্টিয়ারদের ভবানী ভবনে তলব করা হয়েছে। যদিও আদালতের রায় ঘোষণার পর আনিসের বাবা সালেম বলেন, আদালত আজ যে রায় দিয়েছে তাতে খুশি নই। আইনজীবীদের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ ঠিক করব।’’

আদালতে আনিসের আইনজীবী বলেন, ‘‘আসলে আনিসের পরিবার চায় যারা খুন করেছে তাদের শাস্তি দেওয়ার পাশাপাশি, যাঁরা এর নেপথ্যে রয়েছেন, তাঁদেরও শাস্তি হোক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anis Khan Anis Khan Death Mystery Amta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE