Advertisement
২০ এপ্রিল ২০২৪
Anubrata Mondal

Anubrata Mandal: মমতার বৈঠকে এলেন না ‘অসুস্থ’ অনুব্রত

সব জেলা তৃণমূলের সভাপতি মমতার ডাকা বৈঠকে হাজির হলেও আসেননি বীরভূম জেলা তৃণমূলের সভাপতি।

বীরভুম তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।

বীরভুম তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২২ ২০:৪৮
Share: Save:

তৃণমূলের সাংগঠনিক বৈঠকে অনুপস্থিত রইলেন অনুব্রত মণ্ডল। বৃহস্পতিবার ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাসের সাউথ ক্যানেল রোডের নতুন তৃণমূল ভবনের রাজ্য কমিটির বৈঠকে ডেকেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই এসেছিলেন সব জেলা তৃণমূলের সভাপতি। কিন্তু আসেননি বীরভুম জেলা তৃণমূলের সভাপতি। গত কয়েক মাস ধরে সিবিআইয়ের সঙ্গে স্নায়ুযুদ্ধ চলছে বীরভূমের এই দাপুটে তৃণমূল নেতার। কখনও গরুপাচার, কখনও কয়লাপাচার ও কখনও আবার সন্ত্রাস মামলায় তাঁকে জেরার জন্য সিজিও কমপ্লেক্সে ডেকেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এমতাবস্থায় অসুস্থতার কারণ দেখিয়ে ছয়বার সিবিআইয়ের ডাক ফিরিয়ে দিয়েছেন তিনি। ‌

বৈঠকে তাঁর হাজিরার সম্ভাবনাও যে কম, তা বুধবার আনন্দবাজার অনলাইনেই প্রকাশিত হয়েছিল। সেই সম্ভাবনা সত্যি করেই বৈঠকে যোগ দেননি অসুস্থ অনুব্রত। সম্প্রতি আইনজীবী মারফত অনুব্রত চিঠি দিয়ে জানিয়েছেন, ২১ মে-র পর কলকাতায় জিজ্ঞাসাবাদের জন্য তৈরি থাকবেন। ২১ মে-র পরে কথা বলে যেখানে ঠিক হবে, সেখানে জিজ্ঞাসাবাদ করা যাবে। আলোচনার পর জায়গা ঠিক করে জিজ্ঞাসাবাদ করতে পারবেন সিবিআই আধিকারিকরা। সিবিআইয়ের অ্যান্টি করাপশন ব্রাঞ্চ, স্পেশাল ক্রাইম ব্রাঞ্চে চিঠি পাঠিয়েছেন তিনি। এমতাবস্থায়, শাসক দলের একাংশ চাইছে অনুব্রত যাতে কোনওভাবেই দলীয় বৈঠকে হাজির না হন।

বর্তমানে অনুব্রত রাজারহাটের চিনার পার্কের বাড়িতে রয়েছেন। এসএসকেএম থেকে ছাড়া পাওয়ার পর চিনার পার্ক থেকে নিজের চিকিৎসা করাচ্ছেন অনুব্রত, এমনটাই জানিয়েছেন তাঁর আইনজীবীরা। তাই দলের নেতারা চাইছেন, অনুব্রত আচমকাই বৈঠকে হাজির হলে ভুল বার্তা যেতে পারে জনমানসে। যেখানে অসুস্থতার অজুহাতে একাধিকবার সিবিআইয়ের জেরা এড়িয়ে গিয়েছেন অনুব্রত। সেখানে অসুস্থতা নিয়ে মুখ্যমন্ত্রীর বৈঠকে অনুব্রত হাজির হলে দল সরাসরি জড়িয়ে যেতে পারে তাঁর সঙ্গে। এমন ভাবনা থেকেই বৈঠকে তাঁকে অনুপস্থিত থাকতে বলা হয়েছিল তাঁকে, এমনটাই জানাচ্ছে একটি সূত্র। তাই নতুন কার্যালয় থেকে কয়েক কিলোমিটার দুরে থাকলেও বৈঠকে যোগ দেননি অনুব্রত।

বৃহস্পতিবারের বৈঠকে অনুব্রতর অনুপস্থিতি নিয়ে কোনও মন্তব্য করতে চাননি তৃণমূলের নেতারা। তাঁর তৃণমূলের বৈঠকে যোগদান প্রসঙ্গে জানতে অনুব্রতের মোবাইলে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করেছিল আনন্দবাজার অনলাইন। তাঁর ফোন সবসময়েই বেজে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal Anubrata Mandal TMC AITC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE