Advertisement
২৪ জুলাই ২০২৪
BJP MP Saumitra Khan

বার বার হাজিরা এড়ানোর অভিযোগ, গ্রেফতারি পরোয়ানা জারি বিজেপি সাংসদ সৌমিত্রের বিরুদ্ধে

২০২৩ সালে সোনামুখী থানা এলাকায় একটি অশান্তির ঘটনায় মামলা দায়ের হয় বিষ্ণুপুরের বিজেপি সাংসদের বিরুদ্ধে। সৌমিত্রের বিরুদ্ধে হিংসা ছড়ানো, মারধর এবং শ্লীলতাহানির অভিযোগও ছিল।

বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ।

বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। —ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ১২:০৭
Share: Save:

গ্রেফতারি পরোয়ানা জারি হল বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর বিরুদ্ধে। পুরনো একটি মামলায় তাঁকে একাধিক বার তলব করেছিল বিধাননগরের এমপি-এমএলএ কোর্ট। কিন্তু তিনি বার বার তলব এড়ান বলে অভিযোগ। আর সেই কারণেই তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হল বলে খবর। যদিও সৌমিত্রের দাবি, পশ্চিমবঙ্গে তৃণমূল না করলেই বিরোধীদের নামে মামলা দায়ের হয় এবং তাঁর সঙ্গেও একই ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, ২০২৩ সালে সোনামুখী থানা এলাকায় একটি অশান্তির ঘটনায় মামলা দায়ের হয় বিষ্ণুপুরের বিজেপি সাংসদের বিরুদ্ধে। সৌমিত্রের বিরুদ্ধে হিংসা ছড়ানো, মারধর এবং শ্লীলতাহানির অভিযোগও ছিল। সেই মামলাতেই তদন্ত করে আদালতে চার্জশিট পেশ করে পুলিশ। এর পরেই সৌমিত্রকে তলব করেছিল আদালত। অভিযোগ, একাধিক বার তলব করা হলেও হাজিরা দেননি তিনি। বার বার হাজিরা এড়িয়েছেন। আর তা নিয়েই মঙ্গলবার বিজেপি সাংসদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আদালত। ৯ জুলাই ফের সৌমিত্রকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। হাজিরা এড়ালে তাঁকে গ্রেফতারের নির্দেশও দিয়েছে এমপি এমএলএ আদালত।

এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে সৌমিত্রের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘আদালত কী নির্দেশ দিয়েছে আমি জানি না। আমি এখন দিল্লিতে রয়েছি। আইনজীবীদের সঙ্গে কথা বলে আইনি পদক্ষেপ করব। তবে এই রাজ্যে তৃণমূল না করলে বহু মামলা করা হয়। আমিও ভুক্তভোগী। অন্য দিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী সম্পর্কে কুকথা বললে আইনি পদক্ষেপ হয় না। শুধু আমরা পুলিশি পদক্ষেপের বিরোধিতা করলে আমাদের নামে মামলা করা হয়। আমি আইন মেনে চলি। রাজ্যে ফিরে আইন মেনেই যা করার করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE