Advertisement
০৩ অক্টোবর ২০২২
Food Security

Saugata Roy: খাদ্য সুরক্ষা নিয়ে কেন্দ্রকে ‘সঠিক’ পরিকল্পনা নিতে বলুন, নীতি আয়োগে চিঠি সৌগতর

নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান সুমন বেরিকে চিঠি দিয়ে দেশের নাগরিকদের খাদ্য সুরক্ষার পক্ষে সওয়াল করলেন তৃণমূলের প্রবীণ সাংসদ সৌগত রায়।

নীতি আয়োগে চিঠি সৌগত রায়ের।

নীতি আয়োগে চিঠি সৌগত রায়ের। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১৩:০৮
Share: Save:

খাদ্য সুরক্ষা নিয়ে কেন্দ্রীয় সরকারকে কার্যকরী পরিকল্পনা নিতে বলুন। এই বয়ানে নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান সুমন বেরিকে চিঠি দিলেন তৃণমূলের প্রবীণ সাংসদ সৌগত রায়। বুধবার এই চিঠিটি নীতি আয়োগে পাঠিয়েছেন তিনি। সেই চিঠিতে দমদমের সাংসদ লিখেছেন, ‘‘আমি আপনার কাছে চিরকৃতজ্ঞ থাকব যদি আপনি কেন্দ্রীয় সরকারকে দেশের নাগরিকদের খাদ্য সুরক্ষা নিয়ে স্পষ্ট ও কার্যকরী পদক্ষেপ নিতে বলেন।’’ কারণ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, হিমালয় থেকে কন্যাকুমারীকা পর্যন্ত দেশের যে কোনও প্রান্তে জাতি, ধর্ম, বর্ণ, কর্ম নির্বিশেষে মানুষ যাতে খাদ্য পান সেই বিষয়টি সুনিশ্চিত করতে হবে।

অনুরোধের সুরেই সৌগত লিখেছেন, ভারত যাতে ক্ষুধামুক্ত, খুশী ও উন্নয়নশীল দেশ হয়ে উঠতে পারে সেই কারণেই খাদ্য বণ্টন পদ্ধতি ও নীতি সঠিক হওয়া উচিত। সঙ্গে তিনি স্মরণ করিয়ে দিয়েছেন, ভারতীয় সংবিধান অনুযায়ী খাদ্যের অধিকার দেশের প্রত্যেক নাগরিকের অধিকার। নীতি আয়োগের পদক্ষেপের অপেক্ষায় রইলেন তাও চিঠিতে উল্লেখ করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.