Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Baisakhi Bannerjee

Sovan-Baishakhi: শোভন গৃহবন্দি হলে বাড়িতেই হাসপাতালের মতো ব্যবস্থা রাখার তোড়জোড় বৈশাখীর

শোভন এখন এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আগে থাকতেই তাঁর সিওপিডি-র সমস্যা রয়েছে। সঙ্গে যকৃৎ ও রক্তে শর্করার সমস্যাও বেড়েছে।

শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২১ ১৬:৩৫
Share: Save:

আদালতের রায় এখনও জানা যায়নি। তবে শোভন চট্টোপাধ্যায়কে সিবিআই-এর নজরদারিতে গৃহবন্দি রাখা হতে পারে ধরে নিয়েই বাড়িতে হাসপাতালের মতো পরিষেবার ব্যবস্থা রাখতে তোড়জোড় শুরু করে দিয়েছেন শোভন-বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার হাই কোর্টের ডিভিশন বেঞ্চ সিবিআই-এর হাতে গ্রেফতার ৪ নেতা-মন্ত্রীকে গৃহবন্দি রাখার নির্দেশ দিলেও পরে বৃহত্তর বেঞ্চ গঠন করে শুনানি শুরু হয়েছে। সেখানেও গৃহবন্দির রায় মিলতে পারে এমন সম্ভাবনা ধরে নিয়েই বাড়িতে চিকিৎসার ব্যবস্থা করছেন বৈশাখী। আনন্দবাজার ডিজিটালকে তিনি জানিয়েছেন, ‘‘শোভনদার চিকিৎসার জন্য ইতিমধ্যেই অক্সিজেন কনসেন্ট্রেটর কেনার চেষ্টা শুরু করেছি। নেবুলাইজারের ব্যবস্থাও রাখছি। আমি হাসপাতালের মতো ব্যবস্থা রাখার সব রকম চেষ্টা করব।’’

প্রসঙ্গত, সিবিআই গ্রেফতার করে প্রেসিডেন্সি জেলে পাঠানোর পরে অসুস্থ হয়ে পড়েন শোভন। তিনি এখন এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শোভনের সিওপিডি-র সমস্যা রয়েছে। সেই সঙ্গে যকৃৎ ও রক্তে শর্করার সমস্যা বেড়ে যাওয়ায় তার চিকিৎসাও চলছে। বুকে ব্যথা এবং উচ্চ রক্তচাপ রয়েছে শোভনের। শুক্রবার থেকে শুরু হয়েছে বুক ধড়ফড়ানিও।

হাসপাতালের চিকিৎসায় বৈশাখীর ভরসা থাকলেও তিনি উদ্বিগ্ন করোনা সংক্রমণের সম্ভাবনা নিয়ে। বৈশাখী বলেন, ‘‘কোভিড নিয়ে ভয়ে আছি। শোভনদা অবসাদেও ভুগছেন। তবে হাসপাতালের চিকিৎসকরা যে সিদ্ধান্ত নেবেন সেটাই হবে।’’ একই সঙ্গে বৈশাখী বলেন, ‘‘অনুমতি পেলে বেসরকারি হাসপাতালে ভর্তি করে চিকিৎসা করানোর প্রস্তুতি নিয়ে রেখেছি।’’ তবে এসএসকেএম হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন, ‘‘শোভন চট্টোপাধ্যায়-সহ বাকিদের হাসপাতাল থেকে আপাতত ছাড়া যাবে না। তাঁরা পর্যবেক্ষণে রয়েছেন। শনিবার এ নিয়ে আলোচনার পরে সিদ্ধান্ত হতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health Shobhan Chatterjee Baisakhi Bannerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE