Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Illegal Mining

Illegal Coal Mining: অবৈধ ভাবে কয়লা খনন করতে গিয়ে লাউদোহায় মৃত পাঁচ

পুলিশ জানিয়েছে, ভোররাতে দুর্গাপুরের ফরিদপুর থানার অন্তর্গত লাউদোহায় মাধাইপুর বৈধ খোলামুখ খনিতে অবৈধ ভাবে কয়লা খনন চালাচ্ছিলেন বেশ কয়েক জন।

লাউদোহার মাধাইপুরের খোলামুখ খনি। নিজস্ব চিত্র।

লাউদোহার মাধাইপুরের খোলামুখ খনি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২২ ১২:০১
Share: Save:

অবৈধ ভাবে কয়লা খনন করতে গিয়ে পাঁচ জনের মৃত্যু হল পশ্চিম বর্ধমানের লাউদোহায়। আর কেউ চাপা পড়ে রয়েছেন কি না তা খতিয়ে দেখছে উদ্ধারকারী দল।

পুলিশ সূত্রে খবর, ভোররাতে দুর্গাপুরের ফরিদপুর থানার অন্তর্গত লাউদোহায় মাধাইপুর বৈধ খোলামুখ খনিতে অবৈধ ভাবে কয়লা খনন চালাচ্ছিলেন বেশ কয়েক জন। সেই সময়ই বড় বড় কয়লার চাঙড় ধসে বেশ কয়েক জন চাপা পড়ে যান। আহত হন আরও কয়েক জন। ধসে চাপা পড়ার খবর পেয়েই বুধবার সকালে ঘটনাস্থলে যায় লাউদোহা এবং পাণ্ডবেশ্বর থানার পুলিশ। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চালানো হয়। এক জনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায় পুলিশ। খনির মধ্যে আরও কেউ আটকে আছেন কি না তা খুঁজে দেখা হচ্ছে।

পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী ঘটনাস্থলে বুধবার সকালে যান। তিনি বলেন, “খুব দুঃখজনক ঘটনা। বৈধ কয়লা খনিতে অবৈধ ভাবে কয়লা খনন করতে গিয়ে পাঁচ জন চাপা পড়েছিল। এক জনকে আশঙ্কাজনক অবস্থায় পুলিশ উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠিয়েছে। চার জন মারা গিয়েছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Illegal Mining Laudoha Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE