Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৩
arrest

প্রাক্তন স্ত্রীকে ধর্ষণের অভিযোগে ধৃত বৃদ্ধ

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
গলসি শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ২৩:০৩
Share: Save:

বিবাহবিচ্ছেদের পর প্রাক্তন স্ত্রীকে ধর্ষণের অভিযোগে ৬০ বছরের এক বৃদ্ধকে গ্রেফতার করেছে পূর্ব বর্ধমানের গলসি থানার পুলিশ। গলসি থানার বন্দুটিয়া গ্রামে তাঁর বাড়ি। শুক্রবার রাতে বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করা হয়। ধৃতকে শনিবার বর্ধমান সিজেএম আদালতে পেশ করা হয়। বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়ে ১৩ জুন ধৃতকে ফের আদালতে পেশের নির্দেশ দেন ভারপ্রাপ্ত সিজেএম। তদন্তকারী অফিসারের আবেদন মঞ্জুর করে ধৃতের মেডিক্যাল পরীক্ষার ব্যবস্থা করার জন্য বর্ধমান মেডিক্যাল কলেজের ফরেন্সিক স্টেট মেডিসিনের বিভাগীয় প্রধানকে নির্দেশ দিয়েছেন বিচারক।

পুলিশ জানিয়েছে, ২২ বছর আগে বন্দুটিয়া গ্রামে অভিযুক্তের বিয়ে হয়েছিল। বিয়ের ১৮ বছর পর ২০২১ সালের ২৮ জুলাই স্ত্রীর সঙ্গে তাঁর বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। মহিলার অভিযোগ, বিচ্ছেদের পরও প্রাক্তন স্বামী নানা ভাবে তাঁর উপর অত্যাচার করতেন। এ বছরের ১৮ ফেব্রুয়ারি রাস্তায় একা পেয়ে বৃদ্ধ তাঁর পথ আটকায়। জোর করে তাঁর সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনের চেষ্টা করে। তাঁর চিৎকার শুনে আশপাশের লোকজন সেখানে পৌঁছলে পালিয়েও যান। এর পর ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় বাড়িতে ঢুকে তাঁর সঙ্গে জোর করে শারীরিক সম্পর্ক স্থাপন করে বৃদ্ধ। সেই সময় বাড়িতে সন্তানরা ছিলেন না। লোকলজ্জার কারণে তিনি প্রথমে অভিযোগ না জানানোর সিদ্ধান্ত নেন। পরে ২০ মার্চ তিনি অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে বধূ নির্যাতন, শ্লীলতাহানি ও ধর্ষণের ধারায় মামলা রুজু করেছে পুলিশ। ম্যাজিস্ট্রেটের কাছে মহিলার গোপন জবানবন্দি আগেই নথিভুক্ত করিয়েছে পুলিশ। মহিলার মেডিক্যাল টেস্টও করানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE