Advertisement
০৫ মে ২০২৪
Poolcar Driver Arrested

সিগন্যাল ভেঙে পুলকার নিয়ে ছুটলেন মত্ত চালক

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পুলকারে দ্বিতীয় থেকে ষষ্ঠ শ্রেণির মোট আট জন ছাত্রছাত্রী ছিল। তাদের বয়স, সাত থেকে বারো বছর। তারা আসানসোলের দু’টি স্কুলের ছাত্রছাত্রী।

এই পুলকারের চালককে গ্রেফতার করা হয়েছে।

এই পুলকারের চালককে গ্রেফতার করা হয়েছে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ১০:০৫
Share: Save:

খুদে পড়ুয়াদের নিয়ে দ্রুত গতিতে ছুটছিল পুলকার। ট্র্যাফিক সিগন্যাল লাল থাকা সত্ত্বেও তা অমান্য করে চালক পুলকার চালাচ্ছিলেন বলে অভিযোগ। আসানসোল উত্তর থানার ট্র্যাফিক গার্ডের পুলিশ পুলকারটি থামিয়ে চালককে গ্রেফতার করে। বৃহস্পতিবারের ঘটনা। বিষয়টি সামনে আসার পরেই, ছেলেমেয়েদের নিরাপত্তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন অভিভাবকেরা।

পুলিশ জানায়, বিকেলে পড়ুয়াদের নিয়ে পুলকারটি কল্যাণপুরের দিক থেকে কাল্লার দিকে যাচ্ছিল। অভিযোগ, ট্র্যাফিক সিগন্যাল অমান্য করে তীব্র বেগে ছুটছিল পুলকারটি। কর্তব্যরত ট্র্যাফিক পুলিশ সেটিকে থামান। চালকের সঙ্গে কথা বলতেই পুলিশ বুঝতে পারে, তিনি মত্ত অবস্থায় রয়েছেন। পুলিশ তাঁকে গ্রেফতার করে। তাঁর ড্রাইভিং লাইসেন্স বাজেয়াপ্ত করা হয়। ধৃতকে আসানসোল আদালতে তোলা হয়। দশ হাজার টাকা জরিমানা করে চালকের জামিনের আবেদন মঞ্জুর করা হয়। পুলিশ পুলকারে থাকা পড়ুয়াদের অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করে ছেলেমেয়েদের বাড়ি পাঠানোর ব্যবস্থা করে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পুলকারে দ্বিতীয় থেকে ষষ্ঠ শ্রেণির মোট আট জন ছাত্রছাত্রী ছিল। তাদের বয়স, সাত থেকে বারো বছর। তারা আসানসোলের দু’টি স্কুলের ছাত্রছাত্রী। বিষয়টি জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়েছে অভিভাবকদের মধ্যে। উজ্জ্বল গড়াই নামে এক অভিভাবকের বক্তব্য, “পুলিশ ঠিক সময়ে পদক্ষেপ করেছিল। তা না হলে কী যে হত, সেটা ভেবেই ভয় পাচ্ছি। আমরা পুলকার চালকদের হাতে ছেলেমেয়েদের দায়িত্ব দিয়ে নিশ্চিন্তে থাকি। কিন্তু এমন ঘটনার ফলে খুবই আতঙ্কের ব্যাপার।”

ঘটনা হল, বুধবারই দুর্গাপুরে নম্বর প্লেটহীন স্কুল বাস চালানোর অভিযোগ উঠেছিল। তার পরে, এই ঘটনা। বিষয়টি নিয়ে ক্ষোভপ্রকাশ করেছে আসানসোল পুলকার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনও। সংগঠনের সাধারণ সম্পাদক হেমন্ত মণ্ডল বলেন, “এমন ঘটনা অবাঞ্ছিত। পথ নিরাপত্তা আইন ও সর্বোপরি পড়ুয়াদের নিরাপত্তার কথা ভেবে পুলিশ এমন আচরণের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করলে আমাদের কিছু বলার নেই। আমরা নিয়মিত সচেতনতা প্রচার চালাই। কিন্তু দু’-এক জনের ভুল সব পুলকার চালকদের প্রশ্নের মুখে ফেলে দিচ্ছে।”

এ দিকে, জেলা পরিবহণ আধিকারিক মৃন্ময় মজুমদার জানান, স্কুলগুলির সঙ্গে যৌথ ভাবে পুলকার চালকদের জন্য বিশেষ প্রশিক্ষণ ও সচেতনতা শিবির করা হচ্ছে। ফের সচেতনতা অভিযান চালানো হবে বলে জানান তিনি। পাশাপাশি, দুর্গাপুরের ঘটনাটি নিয়েও নির্দিষ্ট ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পরিবহণ দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asansol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE