×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

পোস্টারে-মিছিলে মাদক বিরোধী দিবস শিল্পাঞ্চলে

নিজস্ব প্রতিবেদন
২৭ জুন ২০১৫ ০১:০৮
মাদক বিরোধী মিছিল দুর্গাপুরে। —নিজস্ব চিত্র।

মাদক বিরোধী মিছিল দুর্গাপুরে। —নিজস্ব চিত্র।

মাদক বিরোধী দিবস উপলক্ষে শুক্রবার গোটা শিল্পাঞ্জল জুড়েই বিভিন্ন কর্মসূচি নেওয়া হল। আসানসোলের বালবোধন স্কুলে একটি অলোচনা সভার আয়োজন করা হয়। সভায় উপস্থিত ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাধন চক্রবর্তী, পুলিশ কমিশনার অজয় নন্দ। শহরের বিভিন্ন স্কুলের পড়ুয়াদের সামনে মাদকের সর্বনাশা দিকগুলি ও তা থেকে পরিত্রাণের উপায় সম্পর্কে বক্তব্য রাখেন সাধনবাবু ও অজয়বাবু। পড়ুয়াদের মধ্যে সচেতনতামূলক বিষয় নিয়ে একটি পোস্টার প্রতিযোগিতারও আয়োজন করা হয়। এছাড়াও মহকুমার বিভিন্ন এলাকায় পুলিশের উদ্যোগে পদযাত্রার আয়োজন করা হয়।

মাদক বিরোধী দিবস উপলক্ষে এ দিন দুর্গাপুরেও বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়। সকালে কোকওভেন থানার উদ্যোগে একটি পদযাত্রা বের করা হয়। সেখানে পা মেলাতে দেখা যায় স্কুল পড়ুয়া, এনসিসি সদস্য ও পুলিশ কর্মীদের। থানা থেকে শুরু হয়ে পদযাত্রাটি গ্যামন, পশ্চিম রেলগেট প্রভৃতি এলাকা পরিক্রমা করে। শহরের হেমশিলা মডেল স্কুলের তরফে আয়োজিত পদযাত্রায় উপস্থিত ছিলেন পুলিশ কমিশনার অজয় নন্দ, এডিসিপি (পূর্ব) অমিতাভ মাইতি, অধ্যক্ষ সৌমেন চক্রবর্তী প্রমুখ। এই পদযাত্রাটি ভগৎ সিংহ মোড়, সেপকো এলাকা প্রভৃতি পরিক্রমা করে। এ দিন বিকেলে সিটি সেন্টারের সৃজনী প্রেক্ষাগৃহে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে একটি মাদক বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে বিভিন্ন সাংস্কৃতিক সংস্থা ও স্কুলের পড়ুয়ারা নাটক, নাচ, গান প্রভৃতি পরিবেশন করেন।

আসানসোল–দুর্গাপুর পুলিশ কমিশনারেটের উদ্যোগে রানিগঞ্জেও একটি মাদক বিরোধী পদযাত্রার আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন, এডিসিপি (সেন্ট্রাল) বিশ্বজিৎ ঘোষ, এসিপি শৌভনিক মুখোপাধ্যায় প্রমুখ।

Advertisement
Advertisement