Advertisement
২০ এপ্রিল ২০২৪
Jitendra Tiwari

‘রাজ্য সরকারের বঞ্চনার শিকার আসানসোল পুরসভা’, টুইট প্রাক্তন মেয়র জিতেন্দ্রর

নীলবাড়ির লড়াইয়ের আগে তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগদান করার আগে প্রাক্তন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে চিঠি দিয়ে একই অভিযোগ এনেছিলেন তিনি।

জিতেন্দ্র তিওয়ারি।

জিতেন্দ্র তিওয়ারি।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২১ জুন ২০২১ ০০:৪৮
Share: Save:

নেটমাধ্যমে আসানসোল পুরসভার প্রতি বঞ্চনার অভিযোগ তুললেন ওই পুরসভার প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি। রবিবার একটি টুইট করেন পশ্চিম বর্ধমান জেলার পাণ্ডবেশ্বরের প্রাক্তন বিধায়ক। তাতে তিনি লেখেন, ‘বাংলার সর্ববৃহৎ পৌরনিগম হয়েও বঞ্চিত ও অবহেলিত কেন আসানসোল? আমাকে গালাগাল করতে পারেন কিন্তু এই শহরটির বঞ্চনার বিরুদ্ধে জনমত গড়ে তুলুন।’ নীলবাড়ির লড়াইয়ের আগে তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগদান করার আগে প্রাক্তন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে চিঠি দিয়ে একই অভিযোগ এনেছিলেন তিনি। সেই সময় চিঠিতে তিনি লিখেছিলেন, উন্নয়নের জন্য তিন বছর ধরে রাজ্য সরকারের পক্ষ থেকে কোনও সাহায্য পাওয়া যাচ্ছে না।

জিতেন্দ্রর বঞ্চনার অভিযোগ সম্পূর্ণ খারিজ করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। ওই টুইট প্রসঙ্গে তৃণমূল নেতা তথা আসানসোল পৌরসভার পুরো প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, ‘‘পুরো মিথ্যা কথা লিখেছেন। রাজ্য সরকার কখনওই আসানসোলকে বঞ্চিত করেননি। সাহায্য করছে বলেই শিল্পাঞ্চলের উন্নতি দেখতে পাচ্ছেন এখানকার মানুষ। রাজ্য সরকার নয়, বঞ্চনা করছে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দফতর। আসানসোল-দুর্গাপুর শিল্পাঞ্চলের অর্ধেকের বেশি দখল করে রেখেছে রেল, সেল ও কোলিয়ারি কর্তৃপক্ষ। নির্দিষ্ট এলাকার বাইরে কিছুই করে না এরা। যেমন, রেল নিজের স্টেশন এলাকা ও রেল কলোনি ছাড়া অন্য কোথাও উন্নয়ন করে না। ঠিক সেরকমই সেল অর্থাৎ ইস্কো কারখানা তাদের নিজস্ব এলাকাতেই যেটুকু প্রয়োজন ততটুকুই কাজই করে। কোলিয়ারি কর্তৃপক্ষকে কোনও কাজই করে না। মুনাফার পুরোটাই চলে যায় কেন্দ্রের ভাঁড়ারে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jitendra Tiwari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE