Advertisement
২০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: ডিজি আমাদের খুব ভাল মানুষ, দেখতে উত্তম কুমারের মতো, মঞ্চ থেকে মন্তব্য মমতার

পুলিশ-প্রশাসন নিয়ে কথা বলার সময় ডিজিকে মুখ্যমন্ত্রী প্রশ্ন করেন, কিছু বলার আছে কি না। তখনই মনোজ মালব্যকে উদ্দেশ্য করে ওই কথা বলেন মমতা।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ১৫:৫৫
Share: Save:

রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যকে কি বাংলা ছবির ‘ম্যাটিনি আইডল’ উত্তম কুমারের মতো দেখতে? মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তেমনই মনে করেন। খানিকটা লঘু সুরে হলেও বুধবার দুর্গাপুরের প্রশাসনিক বৈঠকে তেমনই অভিমত প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

দুর্গাপুরের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কথা বলেন পূর্ব এবং পশ্চিম বর্ধমান জেলার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে। সেই বৈঠকেই রাজ্য পুলিশের প্রধান মনোজকে ‘উত্তম কুমারের মতো দেখতে’ বলে মন্তব্য করেন।

মুখ্যমন্ত্রী দুই বর্ধমানের পুলিশ-প্রশাসন নিয়ে কথা বলছিলেন। শুনছিলেন পুলিশকর্তাদের অভিমতও। প্রশ্ন করছিলেন এলাকার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে পুলিশের বক্তব্যের বিষয়েও। সেই সূত্রেই মমতা বলেন, ‘‘ডিজির কিছু বলার আছে?’’ তার পরেই মাইক্রোফোন ধরেন মনোজ। তখনই খানিক রসিকতার সুরে মমতা বলেন, ‘‘আমাদের ডিজি খুব শান্তশিষ্ট। দেখো, দেখতে-শুনতে একেবারে উত্তম কুমারের মতো।’’

ভরা সভামঞ্চে মুখ্যমন্ত্রীর মুখে ওই প্রশংসা শুনে দৃশ্যতই খানিক অপ্রতিভ হয়ে পড়েন রাজ্য পুলিশের প্রধান। তার পর পরিস্থিতি সামলে নিয়ে ডিজি প্রশংসা করেন আসানসোল কমিশনারেট এবং পূর্ব বর্ধমানের পুলিশ সুপারের। মনোজ বলেন, ‘‘সিপি আসানসোল সুদীপ এবং পূর্ব বর্ধমানের এসপি কামনাশিস— দু’জনেই খুব ভাল কাজ করছেন। ম্যাডাম, এটা একদিকে শিল্পাঞ্চল এবং অন্য দিকে কৃষিক্ষেত্র। এর সমস্যাও ভিন্ন। কিন্তু দু’জনই সকলকে নিয়ে ভাল কাজ করছেন। আমি নিজে ওঁদের সঙ্গে নিয়মিত যোগাযোগে থাকি।’’

প্রসঙ্গত, গত বছর ডিসেম্বরে রাজ্য পুলিশের ডিজি হিসেবে দায়িত্ব নিয়েছেন মনোজ। তার আগে কিছু দিন তিনি রাজ্য পুলিশের অতিরিক্ত ডিজি হিসাবেও কাজ করেছেন। কার্যনির্বাহী ডিজি হিসাবেও দায়িত্ব পালন করেছেন তিনি। আপাতত তিনি রাজ্য পুলিশের ডিজি। আগামী বছর তাঁর অবসর নেওয়ার কথা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Durgapur West Bengal Police DG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE