Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Udaipur Violence

Rajasthan: উদয়পুর হত্যাকাণ্ডের নিন্দায় মমতা, এনআইএ তদন্তের নির্দেশ দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক

উদয়পুর-কাণ্ড নিয়ে মমতার বার্তা, ‘হিংসা এবং চরমপন্থা কখনই গ্রহণযোগ্য নয়, তা যে কারণেই ঘটুক না কেন।’ শান্তি বজায় রাখতে আবেদন করেছেন তিনি।

রাজস্থানের উদয়পুর-হত্যাকাণ্ডের নিন্দায় সরব হলেন বাংলার মুখ্যমন্ত্রী

রাজস্থানের উদয়পুর-হত্যাকাণ্ডের নিন্দায় সরব হলেন বাংলার মুখ্যমন্ত্রী

সংবাদ সংস্থা
উদয়পুর শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ১৩:০৮
Share: Save:

রাজস্থানের উদয়পুর-হত্যাকাণ্ডের নিন্দায় সরব হলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার এক টুইট-বার্তায় মমতা লেখেন, ‘উদয়পুরে যা ঘটেছে তার তীব্র বিরোধিতা করছি।’ একই সঙ্গে তাঁর বার্তা, ‘হিংসা এবং চরমপন্থা কখনই গ্রহণযোগ্য নয়, তা যে কারণেই ঘটুক না কেন।’ প্রত্যেককে শান্তি বজায় রাখার আবেদন করেছেন তিনি। অন্য দিকে, উদয়পুরের ঘটনা নিয়ে এনআইএ তদন্তের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

প্রসঙ্গত, মঙ্গলবার রাজস্থানের উদয়পুরের এক বাজারে দোকানের মধ্যেই গলা কেটে খুন করা হয় সেই দোকানের মালিককে। তার পরে সেই খুনের ঘটনার ভিডিয়ো ছড়িয়ে দেওয়া হয় নেটমাধ্যমে! ঘটনার জেরে উত্তেজনা এবং অশান্তি ছড়িয়ে পড়ে উদয়পুর শহর জুড়ে।

উত্তেজনা ঠেকাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে মঙ্গলবারই অশান্ত এলাকাগুলিতে বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা। জারি করা হয় ১৪৪ ধারা। রাজস্থানের মু‌খ্যমন্ত্রী অশোক গহলৌত বিশেষ তদন্তকারী দল গঠনের নির্দেশ দেন। দুই হত্যাকারীকে চিহ্নিত করা হয়। মঙ্গলবারই গ্রেফতার করা হয়েছে দু’জনকে। কংগ্রেস-শাসিত রাজ্যের এই ঘটনায় হস্তক্ষেপ করেছে কেন্দ্রীয় সরকারও। বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মন্ত্রক ঘোষণা করে, গোটা ঘটনার তদন্ত করবে এনআইএ (ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি)। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে বিবৃতিতে আরও বলা হয়েছে, কোনও সংগঠন এর পিছনে আছে কি না, তা খতিয়ে দেখা হবে। বিদেশি কোনও যোগাযোগ রয়েছে কি না তদন্ত করে দেখা হবে তা-ও।গোটা দেশ জুড়ে ওই ঘটনার নিন্দা শুরু হয়েছে। বাংলার মুখ্যমন্ত্রী মমতা যেমন ওই ঘটনার তীব্র বিরোধিতা করে বলেছেন, ‘আইন তার নিজের পথে চলুক। কিন্তু সকলে যেন শান্তি বজায় রাখেন।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Udaipur Violence Mamata Banerjee Amit Shah NIA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE