Advertisement
০৬ মে ২০২৪
Maharashtra Crisis

Maharashtra Crisis: শুনানি শুরু, সুপ্রিম কের্টের দিকে তাকিয়ে উদ্ধব-একনাথ দুই সেনাই

শিবসেনার মুখ্য সচেতক সুনীল প্রভুর দাবি, ১৬ জন বিধায়কের পদ খারিজের বিষয়ে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত বিধানসভায় যেন কোনও শক্তিপরীক্ষা না হয়।

উদ্ধব ঠাকরে-একনাথ শিন্ডে।

উদ্ধব ঠাকরে-একনাথ শিন্ডে। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ১১:২১
Share: Save:

বৃহস্পতিবার মহারাষ্ট্র বিধানসভায় মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে শক্তিপরীক্ষার মুখোমুখি হওয়ার নির্দেশ দিয়েছেন রাজ্যপাল ভগত সিংহ কোশিয়ারি। আর সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়েই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন শিবসেনার মুখ্য সচেতক সুনীল প্রভু। রাজ্যপালের নির্দেশের উপর স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টে গিয়েছেন সুনীল। তাঁর দাবি, একনাথ শিন্ডে-সহ ১৬ জন বিদ্রোহী শিবসেনা বিধায়কের পদ খারিজের মামলা ইতিমধ্যেই শীর্ষ আদালতে বিচারাধীন রয়েছে। আর তার মধ্যেই রাজ্যেপালের এই নির্দেশ একেবারেই ন্যায়সঙ্গত নয়। ১৬ জন বিধায়কের পদ খারিজের বিষয়ে কোনও সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত বিধানসভায় যাতে কোনও শক্তিপরীক্ষা না হয় সেই আবেদনও করেছেন সুনীল। বুধবার বিকেল ৫টায় এই বিষয়ে শুনানি হয়েছে।

প্রসঙ্গত, বিধানসভার সচিব রাজেন্দ্র ভাগবতকে চিঠি লিখে বৃহস্পতিবার ১১টায় বিশেষ অধিবেশনের ডাক দেওয়ার নির্দেশ দিয়েছেন রাজ্যপাল। সেই অধিবেশনেই উদ্ধবকে তাঁর সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করার সুযোগ দেওয়া হবে। প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপির পরিষদীয় নেতা দেবেন্দ্র ফডণবীসের সঙ্গে দেখা করার পরেই রাজ্যপাল বৃহস্পতিবার এই বিশেষ অধিবেশন ডাকার নির্দেশ দিয়েছেন বলে সূত্রের খবর। পাশাপাশি তিনি মুখ্যমন্ত্রীকেও আস্থাভোটে মুখোমুখি হওয়ার বার্তা পাঠিয়েছেন।

একই সঙ্গে শিন্ডের নেতৃত্বে অন্য বিক্ষুব্ধ বিধায়কেরাও আস্থাভোটে অংশ নিতে মুম্বই ফিরে আসবেন। শিন্ডে এবং বিক্ষুব্ধ বিধায়কেরা বুধবার সকালে গুয়াহাটির একটি মন্দিরে গিয়েছিলেন। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে শিন্ডে বৃহস্পতিবারই মুম্বই যাবেন বলে জানান।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE