Advertisement
১১ মে ২০২৪
Maharashtra Crisis

Maharashtra Crisis: বৃহস্পতির সকালেই আস্থাভোট, উদ্ধবের চিন্তা বাড়ালেন কোভিড আক্রান্ত দুই এনসিপি বিধায়ক

বিধানসভার সচিবকে চিঠি লিখে বিশেষ অধিবেশনের ডাক দেওয়ার নির্দেশ দিয়েছেন রাজ্যপাল। এই অধিবেশনে উদ্ধবকে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের সুযোগ দেওয়া হবে।

উদ্ধব ঠাকরে।

উদ্ধব ঠাকরে। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ০৯:৪২
Share: Save:

বৃহস্পতিবার মহারাষ্ট্রের বিধানসভায় শক্তি পরীক্ষার মুখোমুখি হতে চলেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। রাজ্যপাল ভগত সিংহ কোশিয়ারি বিধানসভার সচিব রাজেন্দ্র ভাগবতকে চিঠি লিখে ১১টায় বিশেষ অধিবেশনের ডাক দেওয়ার নির্দেশ দিয়েছেন। সেই অধিবেশনেই উদ্ধবকে তাঁর সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করার সুযোগ দেওয়া হবে।

প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপির পরিষদীয় নেতা দেবেন্দ্র ফডণবীসের সঙ্গে দেখা করার পরেই রাজ্যপাল বৃহস্পতিবার বেলা ১১টায় বিশেষ অধিবেশন ডাকার জন্য নির্দেশ দিয়েছেন বলে সূত্রের খবর। পাশাপাশি তিনি মুখ্যমন্ত্রীকেও আস্থাভোটে মুখোমুখি হওয়ার বার্তা পাঠিয়েছেন। পুরো আস্থাভোট-পর্বের ভিডিয়ো করতে হবে বলেও নির্দেশ দিয়েছেন রাজ্যপাল।

রাজ্যপাল বলেন, ‘‘বিরোধী দলের নেতা ব্যক্তিগত ভাবে আমার সঙ্গে দেখা করতে এসেছিলেন। আমরা রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে কথা বলছিলাম। এর পর বিরোধী নেতা একটি চিঠি জমা দিয়ে জানান যে, মুখ্যমন্ত্রী বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছেন।’’ এর পরই আস্থাভোটের ডাক দেন রাজ্যপাল।

তবে আস্থাভোটের আগে উদ্ধবের চিন্তা বাড়িয়েছেন এনসিপির দুই বিধায়ক। সূত্রের খবর, দুই বিধায়ক কোভিডে আক্রান্ত হয়েছেন।

একই সঙ্গে মহা বিকাশ অঘাডী সরকারের বেসুরো বিধায়ক একনাথ শিন্ডের নেতৃত্বে অন্যান্য বিক্ষুব্ধ বিধায়কেরাও আস্থাভোটে অংশ নিতে মুম্বই ফিরে আসবেন। শিন্ডে এবং বিক্ষুব্ধ বিধায়কেরা বুধবার সকালে গুয়াহাটির একটি মন্দিরে গিয়েছিলেন। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে শিন্ডে বৃহস্পতিবারই মুম্বই যাবেন বলে জানান।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE