Advertisement
১৯ জুলাই ২০২৪
Paschim Bardhaman

CBI Raid: কয়লাখনি শ্রমিকদের প্রভিডেন্ট ফান্ড দফতরে অনিয়ম, আসানসোলে সিবিআই অভিযান

খনি শ্রমিকদের অভিযোগের ভিত্তিতে, কোল মাইনস প্রভিডেন্ট ফান্ড বিভাগের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ নিয়ে ভিজিল্যান্স দফতর প্রথমে তদন্ত শুরু করেছিল।

অভিযুক্তের বাড়িতে হানা দিয়ে নোটিস ঝোলাল সিবিআই।

অভিযুক্তের বাড়িতে হানা দিয়ে নোটিস ঝোলাল সিবিআই। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২১ ১৮:০৯
Share: Save:

কয়লাখনি শ্রমিকদের প্রভিডেন্ট ফান্ড ও পেনশন দফতরে অনিয়নের অভিযোগ ঘিরে সক্রিয় হল সিবিআই। শনিবার পশ্চিম বর্ধমানের আসানসোল এলাকার প্রাক্তন ‘সেকশন ইনিচার্জ’ (বড়বাবু) গোবিন্দ শ্রীবাস্তবের বাড়ি হানা দেয় সিবিআই তদন্তকারী দল। ‘কোল মাইনস প্রভিডেন্ট ফান্ড’ দফতরের অবসরপ্রাপ্ত কর্মী গোবিন্দের বাড়িতে তল্লাশির পর বাড়ি ‘সিল’ করে দেওয়া হয়। ঝুলিয়ে দেওয়া হয় নোটিস।

আসানসোল দোমোহানি রেল কলোনির পাশে বাকি ডাঙ্গায় রয়েছে গোবিন্দর বাড়ি। কোল মাইনস প্রভিডেন্ট ফান্ড দপ্তরের বড়বাবু ছিলেন তিনি। অবসরপ্রাপ্ত খনি শ্রমিকদের প্রভিডেন্ট ও পেনশন সংক্রান্ত কাজ হয় এই দফতরে। সিবিআই অভিযানের সময় গোবিন্দ বাড়িতে ছিলেন না। তাঁর বিরুদ্ধে অনিয়মের নানা অভিযোগ রয়েছে।

স্থানীয় সূত্রের খবর, ইসিএল পরিচালিত মুগমা কোলিয়ারি এরিয়ার খনি শ্রমিকদের অভিযোগের ভিত্তিতে, কোল মাইনস প্রভিডেন্ট ফান্ড বিভাগের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ নিয়ে ভিজিল্যান্স দফতর প্রথমে তদন্ত শুরু করেছিল। তার পরে তারা সেই মামলা সিবিআই হাতে তুলে দেয়। সিবিআই গোবিন্দকে না পেয়ে তাঁর বাড়ি সিল করে দেয়। পরে আসানসোল ঊষাগ্রাম বি বি কলেজের কাছে অবস্থিত কোল মাইনস প্রভিডেন্ট ফান্ড দফতরে সিবিআই তদন্তকারীরা গিয়ে জিজ্ঞাসাবাদ করেন সেখানকার কর্মীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE