Advertisement
১০ মে ২০২৪
CPIM TMC Clash

সিপিএমের মিছিলে ‘হামলা’, পাল্টা তোপ শাসক দলের

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সকাল ১০টায় মহাল গ্রাম থেকে সিপিএমের মিছিলটি শুরু হয়। অভিযোগ, মিনিট কুড়ির মধ্যে শেখ আলাউদ্দিনের নেতৃত্বে মিছিলে হামলা চালানো হয়।

পাণ্ডবেশ্বরে সিপিএমের মিছিল। সোমবার। নিজস্ব চিত্র

পাণ্ডবেশ্বরে সিপিএমের মিছিল। সোমবার। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
পাণ্ডবেশ্বর শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ০৭:২৬
Share: Save:

সিপিএমের মিছিলে হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। সোমবার পাণ্ডবেশ্বরের মহাল গ্রামের ঘটনা। সিপিএমের অভিযোগের তির পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীর ঘনিষ্ঠ হিসেবে এলাকায় পরিচিত যুব তৃণমূলের বৈদ্যনাথপুর অঞ্চল সভাপতি শেখ আলাউদ্দিনের বিরুদ্ধে। আলাউদ্দিন যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। সে সঙ্গে তৃণমূলের অভিযোগ, ওই মিছিল থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে ‘কুরুচিকর’ মন্তব্য করা হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সকাল ১০টায় মহাল গ্রাম থেকে সিপিএমের মিছিলটি শুরু হয়। অভিযোগ, মিনিট কুড়ির মধ্যে শেখ আলাউদ্দিনের নেতৃত্বে মিছিলে হামলা চালানো হয়। মুহূর্তের মধ্যে দু’দলের কর্মীদের মধ্যে রীতিমতো ধস্তাধস্তি শুরু হয়। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সিপিএম নেতা সুভাষ বাউড়ির অভিযোগ, “আলাউদ্দিনের নেতৃত্বে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা মিছিলে চড়াও হয়। প্রতিরোধ করতে গিয়ে প্রহৃত হয়েছেন আমাদের দলের তিন জন।” তবে ‘হামলার’ পরেও মিছিলটি মহাল থেকে দান্নো, কোন্দা, গোবিন্দপুর পর্যন্ত সাত কিলোমিটার এলাকা পরিক্রমা করে। পরে, সিপিএমের তিন জন পাণ্ডবেশ্বর থানায় লিখিত অভিযোগ করেন। তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করে আলাউদ্দিন বলেন, “ভিত্তিহীন কথাবার্তা। প্রত্যক্ষদর্শীরা সবটাই জানেন।”

ঘটনার পরে তৃণমূল বিধায়কের দিকে আঙুল তুলেছে সিপিএম। দলের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য প্রবীর মণ্ডলের অভিযোগ, ২০১১-য় তৃণমূল ক্ষমতায় আসার পরে, নরেন্দ্রনাথের নেতৃত্বে পাণ্ডবেশ্বর ব্লকে তাঁদের শ্রমিক সংগঠনের ১১টি এবং দলের একটি কার্যালয় দখল করা হয়েছিল। পরে দলীয় কার্যালয়টি উদ্ধার করা সম্ভব হয়। প্রবীরের অভিযোগ, “পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে প্রচার শুরু হতেই আবার নরেন্দ্রনাথের ঘনিষ্ঠেরা সন্ত্রাসের পরিবেশ তৈরি করছেন।” যদিও, বিধানসভার অধিবেশনে ব্যস্ত আছেন জানিয়ে বিধায়ক নরেন্দ্রনাথ এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। তবে, তৃণমূলের পাণ্ডবেশ্বর ব্লক সভাপতি কিরীটী মুখোপাধ্যায় বলেন, “এ দিন সিপিএমের মিছিল থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে কুরুচিকর মন্তব্য করা হয়। স্থানীয়েরাই তার প্রতিবাদ করেন। আমাদের দলের সঙ্গে বিষয়টির কোনও সম্পর্ক নেই।” সিপিএম অবশ্য ‘কুরুচিকর’ মন্তব্যের অভিযোগ মানেনি।

পাশাপাশি, পুলিশ জানিয়েছে, অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC CPIM Political Clash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE