Advertisement
০৫ মে ২০২৪
Illegal Firearms

গাড়িতে গুলির ঘটনায় মিলল আগ্নেয়াস্ত্র

সম্প্রতি পরিবহণ দফতর অতিরিক্ত সামগ্রী বোঝাই ট্রাক-ডাম্পারের থেকে জরিমানা আদায়ে সক্রিয় হয়। অতিরিক্ত পণ্য বহনের অভিযোগে জরিমানা হিসাবে তাঁকেও মোটা টাকা গুণতে হচ্ছিল।

শান্তনু ও তাঁর সঙ্গী পিকলু রায়কে পুলিশ গ্রেফতার করে।

শান্তনু ও তাঁর সঙ্গী পিকলু রায়কে পুলিশ গ্রেফতার করে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কালনা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ০৯:১৮
Share: Save:

পরিবহণ দফতরের গাড়িতে গুলি চালানোর ঘটনায় পুলিশ একটি পিস্তল এবং দু’রাউন্ড গুলি উদ্ধার করল। পুলিশের দাবি, উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্রটি থেকেই বুধবার গভীর রাতে গুলি ছোড়া হয়েছিল। উদ্ধার হওয়া পিস্তল এবং গুলি ফরেন্সিক বিশেষজ্ঞদের কাছে পাঠানো হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

অতিরিক্ত মাল বোঝাই গাড়ি চলাচল আটকাতে বুধবার রাতে পরিবহণ দফতরের কালনা আঞ্চলিক শাখার দুই আধিকারিক-সহ ছ’জনের একটি দল অভিযানে যায়। কালনা-কাটোয়া সীমানাবর্তী এলাকা থেকে কিছুটা যাওয়ার পরে, বড়ডাঙা এলাকায় একটি চলন্ত একটি গাড়ি থেকে পরিবহণ দফতরের গাড়িটি লক্ষ করে গুলি চালানো হয় বলে অভিযোগ। গাড়ির নম্বর দেখে খোঁজ করে পরিবহন দফতরের এক আধিকারিক প্রীতম কর্মকার পূর্বস্থলী থানায় অভিযোগ করেন। অভিযোগপত্রে হামলাকারী গাড়িটির মালিক হিসেবে জানানো হয় শান্তনু মজুমদারের নাম।

পর দিন শান্তনু ও তাঁর সঙ্গী বলে এলাকায় পরিচিত পিকলু রায়কে পুলিশ গ্রেফতার করে। আটক করা হয় শান্তনুর গাড়ি। দু’জনকে হেফাজতে নিয়ে জেরা করে পুলিশ। তদন্তকারীদের দাবি, জিজ্ঞাসাবাদে জানা যায়, ঘটনার দিন যে আগ্নেয়াস্ত্রটি ব্যবহার করা হয়েছিল, সেটি রয়েছে পারুলিয়া এলাকার একটি লজে। শুক্রবার রাতে শান্তনু এবং পিকলুকে সঙ্গে নিয়ে অস্ত্রটির খোঁজে তল্লাশিতে যায় পুলিশ। সেখান থেকেই অস্ত্রটি উদ্ধার হয়েছে বলে দাবি পুলিশের।

পুলিশ জানায়, এর মধ্যে দু’টির জন্য এখন তাঁকে বড় অঙ্কের ঋণের কিস্তি মেটাতে হচ্ছিল। পাশাপাশি, সদ্য তিনি একটি নতুন গাড়ি কিনেছিলেন। এর মধ্যে সম্প্রতি পরিবহণ দফতর অতিরিক্ত সামগ্রী বোঝাই ট্রাক-ডাম্পারের থেকে জরিমানা আদায়ে সক্রিয় হয়। অতিরিক্ত পণ্য বহনের অভিযোগে জরিমানা হিসাবে তাঁকেও মোটা টাকা গুণতে হচ্ছিল। পুলিশ সূত্রের দাবি, ঘটনার রাতে বাড়ি থেকে কিছুটা দূরে একটি লজে গিয়ে শান্তনু ও পিকলু বেশ কিছুটা সময় কাটায়। তার পরে গাড়ি নিয়ে বেরোয়। গাড়ি থেকে শান্তনু নিজেই গুলি চালিয়েছিল বলেও দাবি তদন্তকারীদের।

শনিবার পারুলিয়া কলেজপাড়ায় গিয়ে দেখা যায়, শান্তনুর বাড়িতে দোতলার নির্মাণকাজ চলছে। এক আত্মীয়ের দাবি, বুধবার শান্তনুর বিবাহবার্ষিকী ছিল। সে উপলক্ষে বন্ধুদের সঙ্গে আনন্দ-ফূর্তি করেছিল। জেলার এক পুলিশ কর্তার দাবি, ‘‘আগ্নেয়াস্ত্র ও গুলি শান্তনুই দেখিয়ে দেন। গুলি ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE