Advertisement
১৯ মে ২০২৪
Murder

রাজু খুনে ধৃতদের জেলে বন্দি রেখেই বিচারপ্রক্রিয়া, নির্দেশ বিচারকের

জামিন পেতে জেলা ও দায়রা আদালতে আবেদন করেছিলেন অভিজিৎ। বুধবার সেই আবেদনের শুনানি হয়। অভিজিতের হয়ে জামিনের সওয়াল করেন তাঁর আইনজীবী।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ২৩:২৯
Share: Save:

কয়লা কারবারি রাজু ঝা খুনের মামলায় ধৃত পাঁচ জনকে জেলে বন্দি রেখে বিচারপ্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য (কাস্টডি ট্রায়াল) আদালতে আগেই আবেদন জানিয়েছেন মামলার তদন্তকারী অফিসার। এ বার তাতে সিলমোহর দিল আদালত। ঘটনায় ধৃত অভিজিৎ মণ্ডলের জামিনের আবেদনের শুনানিতে জেলা জজ সুজয় সেনগুপ্ত মামলাটি ‘কাস্টডি ট্রায়ালের’ উপযুক্ত বলে মন্তব্য করেছেন।

জামিন পেতে জেলা ও দায়রা আদালতে আবেদন করেছিলেন অভিজিৎ। বুধবার সেই আবেদনের শুনানি হয়। অভিজিতের হয়ে জামিনের সওয়াল করেন তাঁর আইনজীবী। আদালতে তাঁর যুক্তি, ‘‘অভিজিৎকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। আসল অপরাধীদের আড়াল করতে মামলা সাজানো হয়েছে। তা ছাড়া ধৃত দীর্ঘ দিন ধরে জেলে রয়েছেন। চার্জশিট পেশও হয়েছে। কাজেই অযথা ধৃতকে জেলে আটকে রাখার প্রয়োজন নেই।’’ সরকারি আইনজীবী জামিনের তীব্র বিরোধিতা করেন। অভিজিৎই খুনের পরিকল্পনা করেছে বলে দাবি করেন তিনি। দু’পক্ষের বক্তব্য শোনার পর মামলাটির ‘কাস্টডি ট্রায়ালের’ পক্ষে উপযুক্ত বলে পর্যবেক্ষণ দিয়ে ধৃতের জামিনের আবেদন খারিজ করে দেন জেলা জজ।

গত ১ এপ্রিল ১৯ নম্বর জাতীয় সড়কের শক্তিগড় মিষ্টি হাব এলাকায় খুন হন রাজু। তাঁকে খুব কাছ থেকে গুলি করে খুন করা হয়। ঘটনার কিনারায় সিট গঠন করা হয়। সিটের তদন্তকারীরা অভিজিৎ-সহ পাঁচ জনকে গ্রেফতার করেছে। তদন্ত সম্পূর্ণ করে পাঁচ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ করেছে সিট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murder Crime Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE