Advertisement
০৪ মে ২০২৪
Jangal Sheikh

অস্ত্র-সহ গ্রেফতার কাটোয়ার জঙ্গল 

পুলিশ সূত্রের খবর, ভগবানগোলার রামচাঁদমাটি পেট্রল পাম্পের কাছে নাকা তল্লাশির সময়ে আগ্নেয়াস্ত্র-সহ জঙ্গল শেখ-সহ চার জনকে ধরা হয়।

জঙ্গল শেখ।

জঙ্গল শেখ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাটোয়া, বহরমপুর শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৫৪
Share: Save:

খুন-সহ নানা মামলায় জামিন পাওয়ার পরে দিন দশেক গা-ঢাকা দিয়েছিলেন তিনি। এরই মধ্যে জামিনে ছাড়া পেয়ে বাড়ি ফেরার পথে দুষ্কৃতীদের হামলার মুখে পড়েও ঘটনাস্থল থেকে বেপাত্তা হয়ে যান তাঁর ছেলে। এলাকার প্রাক্তন তৃণমূল কাউন্সিলর জঙ্গল শেখ ও তাঁর ছেলে সাদ্দাম শেখ কোথায় রয়েছেন, সে নিয়ে চর্চা চলছিল কাটোয়ায়। বুধবার রাতে মুর্শিদাবাদের ভগবানগোলায় গ্রেফতার হলেন জঙ্গল। তিনি ও তাঁর তিন সঙ্গীকে অস্ত্র-সহ ধরা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

পুলিশ সূত্রের খবর, ভগবানগোলার রামচাঁদমাটি পেট্রল পাম্পের কাছে নাকা তল্লাশির সময়ে আগ্নেয়াস্ত্র-সহ জঙ্গল শেখ-সহ চার জনকে ধরা হয়। রাতেই তাঁদের গ্রেফতার করা হয়। জঙ্গলের সঙ্গে ছিলেন মুনর আলি শেখ ওরফে মুনাই, লালু শেখ ও আজিবুল শেখ ওরফে আজাদ। আজাদের বাড়ি মন্তেশ্বরে। বাকিরা কাটোয়ার কেশিয়া মাদ্রাসাপাড়ার বাসিন্দা। ধৃতদের কাছে একটি দেশি পিস্তল, এক রাউন্ড গুলি, হাঁসুয়া ও ছুরি উদ্ধার হয়েছে বলে জানায় পুলিশ। ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া, অস্ত্র আইন-সহ কয়েকটি ধারায় মামলা রুজু করেছে পুলিশ। বৃহস্পতিবার জঙ্গল-সহ চার ধৃতকে লালবাগ আদালতে তোলা হলে ৫ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়। সঙ্গীদের নিয়ে জঙ্গল ভগবানগোলায় কী করছিলেন, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানায় পুলিশ।

পূর্ব বর্ধমান জেলা পুলিশ সূত্রের দাবি, জামিন পাওয়ার পরে জঙ্গলেরা নদিয়া জেলায় থাকবেন, আদালতে এমনটা জানানো হয়েছিল। কাটোয়া আদালতে হাজিরা দিতে আসার আগে পুলিশকে জানাতে হবে, এই মর্মে নির্দেশ ছিল। সাদ্দামের ক্ষেত্রেও একই নির্দেশ রয়েছে। গত সপ্তাহে সাদ্দাম জামিনে ছাড়া পেয়ে বাঁকুড়া থেকে ফেরার সময়ে দুষ্কৃতীরা গাড়িতে গুলি চালায়। সাদ্দামের সঙ্গে থাকা কয়েক জন জখম হন। তবে সাদ্দাম সেখান থেকে পালিয়ে যান। দিন কয়েক আগে কাটোয়া আদালতে হাজিরা দেওয়ার কথা থাকলেও, তাঁরা আসেননি। এই পরিস্থিতিতে, জঙ্গল ও সাদ্দাম কোথায় রয়েছেন, সে নিয়ে পূর্ব বর্ধমানের পুলিশও কিছুটা ধোঁয়াশার মধ্যে ছিল।

২০১৫ সালে কাটোয়া পুরসভার ভোটে ১৩ নম্বর ওয়ার্ড থেকে জিতে পুরপ্রতিনিধি হন জঙ্গল। তবে ২০১৬ সালে খুন-সহ একাধিক মামলায় কয়েক দিনের ব্যবধানে গ্রেফতার হন জঙ্গল ও সাদ্দাম। মাদক মামলায় গ্রেফতার করা হয় জঙ্গলের স্ত্রী বুড়ি বিবিকেও। বছর দেড়েক আগে তিনি জামিন পেয়েছেন।

বৃহস্পতিবার জঙ্গলদের কাটোয়ার আইনজীবী তরুণ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘ভগবানগোলায় আমার মক্কেলের গ্রেফতারের খবর শুনেছি। এ নিয়ে বিশদে না জেনে কোনও মন্তব্য করব না। আইনের পথে লড়াই করা হবে।’’ পুলিশ জানায়, ধৃতদের হেফাজতে নিয়ে তদন্ত হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Katwa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE