Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bardhaman

কাটোয়া-আমোদপুর লাইনে ট্রেন চালু আজ

একটি ট্রেন যাতায়াত করবে বলে রেলের তরফে জানানো হয়েছে। যাত্রী সংগঠনের তরফে এই সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়েছে।

এই লাইনে ফের ছুটবে ট্রেন।

এই লাইনে ফের ছুটবে ট্রেন। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২১ ০৯:৩৯
Share: Save:

করোনা আবহে বন্ধ হয়ে যাওয়ার পরে ফের কাটোয়া-আমোদপুর শাখায় ট্রেন চলাচল শুরু হতে চলেছে আজ, সোমবার থেকে। একটি ট্রেন যাতায়াত করবে বলে রেলের তরফে জানানো হয়েছে। যাত্রী সংগঠনের তরফে এই সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়েছে।
যাত্রীদের দাবি, বহু আবেদনের পরে কাটোয়া-আমোদপুর শাখায় ন্যারোগেজ রূপান্তর হয় ব্রডগেজে। একটি ট্রেন চলাচল শুরু হয়। ভাল যাত্রী হওয়ায় ট্রেন বাড়ানোর দাবি উঠছিল। এরই মধ্যে করোনা সংক্রমণ রুখতে মার্চে ট্রেন চলাচল বন্ধ করা হয়। পরে ধাপে-ধাপে স্বাস্থ্য-বিধি মেনে ট্রেন চলাচল শুরু হলেও এই শাখায় তা বন্ধই ছিল। অবশেষে সোমবার সকাল ৮টা ২০ মিনিটে কাটোয়া থেকে আমোদপুেরর উদ্দেশে ট্রেন রওনা দেবে।
নির্মল দত্ত নামে এক যাত্রী বলেন, ‘‘দীর্ঘদিন আমরা ট্রেন চালুর অপেক্ষায় ছিলাম। ট্রেন চলবে জানতে পেরে খুশি।’’ ‘ইস্টার্ন রেলওয়ে প্যাসেঞ্জার অ্যাসোসিয়েশন’-এর সভাপতি আনোয়ার-উল আলম বলেন, “কাটোয়া-আমোদপুর শাখায় ট্রেন চালানোর জন্য আমরা অনেক দিন ধরেই দাবি জানাচ্ছিলাম। রেলের এই সিদ্ধান্তকে স্বাগত জানাই। যাত্রীরা উপকৃত হবেন।’’
কাটোয়া স্টেশন ম্যানেজার অরূপকুমার সরকার বলেন, ‘‘১ ফেব্রুয়ারি থেকে কাটোয়া-আমোদপুর শাখায় একটি ট্রেন চলাচল করবে। সকাল ৮টা ২০ মিনিটে ট্রেনটি কাটোয়া থেকে ছেড়ে ১০টা নাগাদ আমোদপুর পৌঁছবে। আবার সেখান থেকে ১০টা ২০ মিনিটে ছেড়ে দুপুর ১২টা ৫ মিনিট নাগাদ কাটোয়ায় আসবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bardhaman Katwa Ahmedpur Broad Gauge
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE