Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mid Day Meal

Mid-day meal: মিড ডে মিলের চাল ওজনে কম দেওয়া  হচ্ছে, অভিযোগ জানাল ভাতারের একাধিক স্কুল

বিডিওকে লিখিত অভিযোগে জানিয়েছে স্কুলগুলি

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ০২:১০
Share: Save:

মিড ডে মিলের চাল ওজনে কম সরবরাহ করা নিয়ে বিডিওকে অভিযোগ জানালেন শিক্ষকরা। এতদিন স্কুলের বিরুদ্ধে পড়ুয়াদের মিড ডে মিলের চাল কম দেওয়ার অভিযোগ তুলে আসছিলেন অভিভাবকরা। এবার ঘটলো এর ঠিক উল্টোটাই। প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিলের চাল কম দেওয়ার অভিযোগ তুলে সোচ্চার হলেন খোদ শিক্ষকরাই। মঙ্গলবার এমন নজিরবিহীন ঘটনা ঘটেছে পূর্ব বর্ধমানের ভাতারে। মিড ডে মিলের চাল কম দেওয়া নিয়ে সরবরাহকারী সংস্থার বিরুদ্ধে ভাতারের বিডিওর কাছে অভিযোগও জানিয়েছেন কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা । চাল কম দেওয়ার অভিযোগ তোলেন ভাতারের বরগুনা ও ভাতার অঞ্চলের বেশ কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।

বিডিওকে লিখিত অভিযোগে তাঁরা জানিয়েছেন, ভাতার সমবায় সমিতি থেকে প্রাথমিক বিদ্যালয়গুলিতে মিড ডে মিলের চাল আসে। প্রতি বস্তায় ৫০ কেজি করে চাল থাকার কথা। কিন্তু সরবরাহকারী সংস্থা মিড ডে মিলের চালের যে সব বস্তা স্কুলে দিয়ে গেছে তাতে ৪ থেকে ১০ কেজি কম চাল কম রয়েছে ।

পড়ুয়াদের মিড ডে মিলের জন্য চাল দিতে গিয়ে বিষয়টি তাঁদের নজরে আসে। তার পরেই তাঁরা মিড ডে মিলের চাল স্কুলে কম দেওয়ার বিষয়টি বিডিওর গোচরে আনার সিদ্ধান্ত নেন। দুপুরে বিডিওর কাছে লিখিত অভিযোগ জানিয়ে, শিক্ষকরা ঘটনার তদন্ত করে সরবরাহকারী সংস্থার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারআর্জি জানান । ভাতার ব্লকে ৮৭ টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। বলগোনা দক্ষিণপাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক উজ্জ্বল নন্দী বলেন,‘‘আমরা চাই ব্লক প্রশাসন এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করে চাল সরবরাহকারী সংস্থার বিরুদ্ধে ব্যবস্থা নিক।’’

বিডিও অরুণ কুমার বিশ্বাস জনিয়েছেন, ‘‘অভিযোগ পেয়েছি। অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।’’ ভাতার সমবায় সমিতির তরফে কেউ-ই বিষয়টি নিয়ে সংবাদ মাধ্যমের কাছে কোনও প্রতিক্রিয়া দিতে অস্বীকার করেন ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mid Day Meal Bhatar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE