Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Howrah-Patna Vande Bharat Express

হাওড়া থেকে বিহার যাত্রা এ বার আরও সহজ! চালু হচ্ছে হাওড়া-পটনা বন্দে ভারত, পরীক্ষামূলক যাত্রা শনিবার

রেল সূত্রে খবর, শনিবার পরীক্ষামূলক যাত্রা (ট্রায়াল রান) করবে নতুন এই বন্দে ভারতটি। পরীক্ষামূলক যাত্রার জন্য শনিবার সকাল ট্রেনটি সকাল ৮টায় পটনা ছেড়েছে। ট্রেনটি জোসিডি স্টেশন পৌঁছাবে সকাল ১১টা নাগাদ।

New Vande Bharat express will run in Howrah-Patna route, trialrun may occur on Saturday

বন্দে ভারত এক্সপ্রেস। —ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ০৮:১৫
Share: Save:

হাওড়া থেকে পটনা যাওয়া যাবে এ বার আরও কম সময়ে। বাংলার হাতে আসছে আরও একটি বন্দে ভারত সুপারফাস্ট এক্সপ্রেস। নিউ জলপাইগুড়ি এবং পুরীর পর চালু হতে চলেছে হাওড়া-পটনা বন্দে ভারত। হাওড়া থেকে পটনা আবার পটনা থেকে জোসিডি, আসানসোল হয়ে হাওড়া ছুটবে এই নতুন বন্দে ভারত। রেল সূত্রে জানা গিয়েছে এমনটাই।

রেল সূত্রে খবর, শনিবার পরীক্ষামূলক যাত্রা (ট্রায়াল রান) করবে নতুন এই বন্দে ভারতটি। পরীক্ষামূলক যাত্রার জন্য শনিবার সকাল ট্রেনটি সকাল ৮টায় পটনা ছেড়েছে। ট্রেনটি জোসিডি স্টেশন পৌঁছাবে সকাল ১১টা নাগাদ। এর পর ১২টা ১৫ মিনিট নাগাদ এটি আসানসোল পৌঁছয়। হাওড়া ঢুকবে দুপুর আড়াইটে নাগাদ। আবার দুপুর ৩টে ৫৫ মিনিট নাগাদ হাওড়া ছাড়বে নতুন বন্দে ভারত। আসানসোল পৌঁছবে বিকেল ৫টা ৫০ মিনিট নাগাদ। এর পর জোসিডি হয়ে পটনা পৌঁছবে রাত ১০টা ৩৫ মিনিট নাগাদ। অর্থাৎ, হাওড়া থেকে পটনা এবং পটনা থেকে হাওড়া পৌঁছতে সময় লাগবে সাড়ে ৬ ঘণ্টার কাছাকাছি। শনিবার ট্রেনটির পরীক্ষামূলক যাত্রা সফল হলে আগামী ১৫ই অগস্ট থেকেই এই ট্রেন যাত্রীদের জন্য চালু করা হতে পারে বলে রেল সূত্রে জানা গিয়েছে।

হাওড়া-পটনা রুটের যাত্রীদের একাংশ মনে করছেন, নতুন এই বন্দে ভারত ট্রেন চালু হওয়ায় বাংলার সঙ্গে বিহারের যোগাযোগ আরও ভালো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express New Train Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE