Advertisement
০২ মে ২০২৪
DYFI

বাম যুবনেতার দেহ মিলল পরিত্যক্ত কয়লা খাদানে! রক্তমাখা লাঠি উদ্ধার, অভিযোগ খুনের

স্থানীয় সূত্রে খবর, মৃতের নাম দেবাশিস চট্টোপাধ্যায়। ৩৪ বছরের ওই যুবকের বাড়ি অণ্ডালের দক্ষিণখণ্ড এলাকায়। দিন তিনেক ধরে নিখোঁজ ছিলেন তিনি।

DYFI Leader Death

মৃত দেবাশিস চট্টোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
অণ্ডাল শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ২২:২৯
Share: Save:

তিন দিন নিখোঁজ থাকার পর ডিওয়াইএফআই-এর ইউনিট সদস্যের দেহ উদ্ধার হল পরিত্যক্ত একটি কয়লা খাদানে। মঙ্গলবার এ নিয়ে জোর চাঞ্চল্য পশ্চিম বর্ধমানের অণ্ডালের দক্ষিণখণ্ড এলাকায়। সিপিএমের অভিযোগ, খুন করা হয়েছে ওই বাম নেতাকে। ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, মৃতের নাম দেবাশিস চট্টোপাধ্যায়। ৩৪ বছরের ওই যুবকের বাড়ি অণ্ডালের দক্ষিণখণ্ড এলাকায়। দিন তিনেক ধরে নিখোঁজ ছিলেন তিনি। মঙ্গলবার বিকালে দক্ষিণখণ্ড এলাকার কালীপুরের নির্জন এলাকার পরিত্যক্ত খাদানে একটি দেহ ভাসতে দেখেন কয়েক জন পশুপালক। খবর পৌঁছয় পুলিশের কাছে। সন্ধ্যার দিকে বেশ কিছু ক্ষণের চেষ্টায় দেহটি উদ্ধার করে পুলিশ। তার পরই দেখা যায়, সেটি নিখোঁজ দেবাশিসের। খবর যায় মৃতের পরিবারের কাছে। দেবাশিসের পরিবার সদস্যেরা জানাচ্ছেন, গত ১৬ ডিসেম্বর বিকেল থেকে তাঁর খোঁজ মিলছিল না। থানায় একটি নিখোঁজ ডায়েরিও করা হয়।

অন্য দিকে, দেবাশিসের রক্তাক্ত দেহের পাশ থেকে উদ্ধার হয়েছে একটি রক্তমাখা লাঠি। একটি শিশিও পাওয়া গিয়েছে। পরিবারের সদস্যদের দাবি, তাঁদের ছেলেকে খুন করা হয়েছে। যদিও কোনও অভিযুক্তের নাম নির্দিষ্ট করে বলতে পারেননি তাঁরা। স্থানীয়রা জানাচ্ছেন, এলাকায় ভদ্র এবং শান্ত ছেলে বলে পরিচিত ছিলেন দেবাশিস। সিপিএমের দামোদর অজয় এরিয়া কমিটির সম্পাদক অঞ্জন বক্সি জানান, ডিওয়াইএফআইয়ের ইউনিট মেম্বার ছিলেন ওই যুবক। তিনিও অভিযোগ করে বলেন, ‘‘এটা কোনও স্বাভাবিক মৃত্যু নয়।’’ অন্য দিকে, ডিসি (পূর্ব) কুমার গৌতম জানান, একটি আস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে পুলিশ। তবে পরিবারের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও লিখিত অভিযোগ তাঁরা পাননি। দেহ ময়নাতদন্তে পাঠানো হচ্ছে। তার পর মৃত্যুর কারণ বোঝা যাবে। তাঁর কথায়, ‘‘পুলিশ সব দিক খোলা রেখে তদন্ত করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DYFI Death Case CPIM Andal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE