Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

ট্যাঙ্কারের গ্যাস লিক জাতীয় সড়কে, আতঙ্ক

নিজস্ব সংবাদদাতা
সালানপুর ২৩ এপ্রিল ২০১৮ ০১:১৫
পরীক্ষা: সালানপুরের মেলেকোলায় সেই ট্যাঙ্কার। রবিবার সকালে। নিজস্ব চিত্র

পরীক্ষা: সালানপুরের মেলেকোলায় সেই ট্যাঙ্কার। রবিবার সকালে। নিজস্ব চিত্র

ট্যাঙ্কার থেকে গ্যাস লিক করার ঘটনায় আতঙ্ক ছড়াল সালানপুর থানার মেলেকোলা গ্রামের কাছে দু’নম্বর জাতীয় সড়কে। রবিবারের ঘটনা। খবর পেয়েই ঘটনাস্থলে যায় সালানপুর ও কুলটি থানার পুলিশ। পৌঁছয় দমকলও। প্রায় আধ ঘণ্টার চেষ্টায় ওই গ্যাস ট্যাঙ্কার কোনও ভাবে মেরামত করা সম্ভব হয় বলে পুলিশ সূত্রে খবর। তার পরে ট্যাঙ্কারটি গন্তব্যে রওনা দেয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল সাড়ে ১০টা নাগাদ গ্যাস ভর্তি ওই ট্যাঙ্কার ২ নম্বর জাতীয় সড়ক ধরে হলদিয়া থেকে হরিয়ানা যাচ্ছিল। মেলেকোলা গ্রামের কাছে গাড়িটি পৌঁছতেই চালক বুঝতে পারেন, গ্যাস লিক করছে। তিনি গাড়িটি সঙ্গে সঙ্গে রাস্তার পাশে দাঁড় করিয়ে লিক মেরামতের চেষ্টা করেন। কিন্তু, বেশ কিছু ক্ষণ চেষ্টা করেও তা করে উঠতে পারেননি।

ওই সময় জাতীয় সড়কে টহলরত চৌরঙ্গি ফাঁড়ির পুলিশ সেখানে পৌঁছয়। খবর পেয়ে কিছু ক্ষণের মধ্যেই কুলটি ও সালানপুর থানা থেকে আরও পুলিশকর্মী ঘটনাস্থলে যায়। খবর পাঠানো হয় দমকল বিভাগকেও। আসানসোল থেকে আসে দমকলের একটি ইঞ্জিন। বিপদ ও যানজট এড়াতে ট্যাঙ্কারটি ঘিরে রেখে জাতীয় সড়কের একপাশ দিয়ে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়। ঠিক ওই সময়ই দুর্গাপুর থেকে ঝাড়খণ্ডের দিকে যাচ্ছিল আরও একটি গ্যাস ট্যাঙ্কারের গাড়ি। ঘটনাস্থলের কাছে আসতেই ওই ট্যাঙ্কারের চালক মেরামতির কাজে হাত লাগান। প্রায় আধ ঘণ্টার মধ্যে ওই গাড়ির চালক মেরামতি করে দেন। এর পরে দু’টি গাড়িটি গন্তব্যে রওনা দেয়। এবং যান চলাচল স্বাভাবিক হয়।

Advertisement

আরও পড়ুন

Advertisement