×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৪ জুলাই ২০২১ ই-পেপার

Covid-19 Vaccination: নীলবাড়ির যুদ্ধে কমিশনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর, টিকাই পাচ্ছেন না এই দুই ভাই

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান ২১ জুলাই ২০২১ ২২:৪১
মেমারির দুই প্রতিবন্ধী ভাই এখনও পাননি টিকা।

মেমারির দুই প্রতিবন্ধী ভাই এখনও পাননি টিকা।
নিজস্ব চিত্র।

কাজের বেলায় কাজি, আর কাজ ফুরোলেই..! এ বারের ভোটে নির্বাচন কমিশনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন মেমারির কলানবগ্রাম এলাকার দুই প্রতিবন্ধী ভাই সঞ্জীব এবং মানিক মণ্ডল। ভোটারদের বুথে যাওয়ার আবেদন জানিয়েছিলেন তাঁরা। ভোট শেষের পরে এখন আর তাদের কথা কেউ মনে রাখেনি। এমনকী, করোনার তৃতীয় ঢেউ আসার আগেও মেলেনি টিকা।

শারীরিক ভাবে বিশেষ সক্ষম সঞ্জীব ও মানিক কোভিড টিকার জন্য বারে বারে হাসপাতালে গিয়েছেন। তাঁদের অভিযোগ, লাইনে দাঁড়িয়েও মেলেনি টিকা। করোনা পরিস্থিতি জনিত বিধিনিষেধের কারণে স্থানীয় বিডিও-র দফতরে সশরীরে যেতে না পারলেও ফোনে টিকা না পাওয়ার বিষয়টি জানিয়েছিলেন সঞ্জীবরা। তবুও কোনও সুরাহা মেলেনি।

Advertisement


সঞ্জীব বুধবার বলেন, ‘‘বিডিও অফিসে জানানোর পাশাপাশি আমরা স্থানীয় পালসিট স্বাস্থ্যকেন্দ্রেও গিয়েছিলাম টিকার জন্য। সেখানে আমাদের বলে দেওয়া হয়েছে, টিকা এখন নেই, যখন আসবে তখন দেওয়া হবে। এই বলে স্বাস্থ্যকেন্দ্রের কর্মীরা দায় এড়িয়ে যান।’’ এ বিষয়ে মেমারি-১ নম্বর ব্লকের বিডিও আলি মহম্মদ ওয়ালিউল্লাহ বলেন, ‘‘আমার সঙ্গে কেউ যোগাযোগ করেননি। তবে বিষয়টি জেনেছি। খুব তাড়াতাড়ি ওঁদের জন্য টিকার ব্যবস্থা করা হবে।’’

Advertisement