Advertisement
০২ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

৫০০ টাকা হাতে তৃণমূলের উচ্ছ্বাস

একের পর এক পঞ্চায়েতে ঘাসফুল ফুটছে। এই খবর জানার পরে বেলা ১২টা ৪৫-এ গণনাকেন্দ্রের বাইরে, দোমোহানি রোডের সবুজ আবির ওড়াতে শুরু করেন তৃণমূলের লোকজন।

টাকা দেখিয়ে উচ্ছ্বাস। মঙ্গলবার পঞ্চায়েতের ভোট গণনার দিন পশ্চিম বর্ধমানের বারাবনিতে। ছবি: পাপন চৌধুরী

টাকা দেখিয়ে উচ্ছ্বাস। মঙ্গলবার পঞ্চায়েতের ভোট গণনার দিন পশ্চিম বর্ধমানের বারাবনিতে। ছবি: পাপন চৌধুরী

নিজস্ব সংবাদদাতা
বারাবনি শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ০৬:৪৮
Share: Save:

টাকা দেখিয়ে উচ্ছ্বাস! এমনই কাণ্ড ঘটালেন এক দল তৃণমূল কর্মী। মঙ্গলবার পঞ্চায়েতের ভোট গণনার দিন, বারাবনির ঘটনা। বিরোধীরা এই ঘটনাকে কটাক্ষ করছেন। তবে, ওই তৃণমূল কর্মীরা জানাচ্ছেন, তাঁদের জয়ের প্রতীক হিসাবেই এমন উচ্ছ্বাস।

বারাবনির কেলেজোড়া গার্লস হাইস্কুল। এখানেই হয়েছিল গণনাকেন্দ্র। একের পর এক পঞ্চায়েতে ঘাসফুল ফুটছে। এই খবর জানার পরে বেলা ১২টা ৪৫-এ গণনাকেন্দ্রের বাইরে, দোমোহানি রোডের সবুজ আবির ওড়াতে শুরু করেন তৃণমূলের লোকজন। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, আচমকা দেখা যায়, ৫০০ টাকার নোট বার করে কয়েক জন উচ্ছ্বাস প্রকাশ করছেন।

কেন এমন উচ্ছ্বাস? উপস্থিত তৃণমূল কর্মী রঘুবীর নুনিয়া, শেখ মুস্তাকদের বক্তব্য, “৫০০ টাকার দেখানোর অর্থ, আমরা পাঁচশো বুথে জিতব!” কিন্তু এ ভাবে প্রকাশ্যে টাকা দেখিয়ে উচ্ছ্বাস কতটা যুক্তিযুক্ত, তা নিয়ে প্রশ্ন তুলছেন নাগরিকদের একাংশ। যদিও ওই তৃণমূল কর্মীদের বক্তব্য, “এই টাকাটা আসলে আমাদের আনন্দের প্রতীক।”

বিরোধীরা অবশ্য বিষয়টিকে কটাক্ষ করছেন। বিজেপির আসানসোল সাংগঠনিক জেলার মুখপাত্র বাপ্পা চট্টোপাধ্যায়ের বক্তব্য, “ভোট লুট করে পাঁচ বছরের জন্য টাকা চুরির লাইসেন্স পেয়েছেন, তাই ওঁরা এ সব করছেন।” সিপিএমের রাজ্য কমিটির সদস্য পার্থ মুখোপাধ্যায়ের তোপ: “রুচি ও সংস্কৃতিহীনতার উদাহরণ তৃণমূল। এটা তারই পরিচয়।” তৃণমূলের ব্লক সভাপতি অসিত সিংহের অবশ্য দাবি, “বিরোধীরা কী বলছেন, তার গুরুত্ব নেই। কী ঘটেছে, সে বিষয়ে খোঁজখবর করা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Panchayat Election 2023 Barabani TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE