Advertisement
১৪ জুলাই ২০২৪
Twin Marriage

বর্ধমানে ‘ভ্রান্তিবিলাস’, একসঙ্গে থাকতে যমজ বোন বিয়ে করলেন যমজ ভাইকে

যমজ বোনের বিয়ে তাও আবার যমজ ভাইয়ের সঙ্গে। খুঁজে খুঁজে তা সম্ভব করেছেন অর্পিতা এবং পারমিতা নিজেরাই। কিভাবে সম্ভব হল এই অসাধ্যসাধন?

পূর্ব বর্ধমান জেলার কুড়মুনে দুই যমজ বোন মালা দিল দুই যমজ ভাইয়ের গলায়।

পূর্ব বর্ধমান জেলার কুড়মুনে দুই যমজ বোন মালা দিল দুই যমজ ভাইয়ের গলায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ০০:৪৬
Share: Save:

শেক্সপিয়রের ‘কমেডি অব এররস’ থেকে অনুপ্রাণীত হয়ে এক সময় বহু সিনেমা, যাত্রা এবং থিয়েটার হয়েছে। ঈশ্বরচন্দ্র বিদ্যসাগরের লেখা ‘ভ্রান্তিবিলাস’ নিয়ে বাংলা এবং হিন্দিতে কম ছবি হয়নি। সেই ‘ভ্রান্তিবালাস’-এর চরিত্রদের সঙ্গে খানিক সাদৃশ মিলল বাস্তবেও। পূর্ব বর্ধমান জেলার কুড়মুনে দুই যমজ বোন মালা দিলেন দুই যমজ ভাইয়ের গলায়। আট হাত এক হল একই ছাঁদনাতলায়।

যমজ বোনের বিয়ে তা-ও আবার যমজ ভাইয়ের সঙ্গে! খুঁজে খুঁজে তা সম্ভব করেছেন অর্পিতা এবং পারমিতা নিজেরাই। কী ভাবে হল এই অসাধ্যসাধন?

কুড়মুনের বাসিন্দা অর্পিতা এবং পারমিতা দুই যমজ বোন সদ্য কলেজ পাশ করেছেন। এর পর থেকেই দুই বোনের বিয়ে দেওয়ার জন্য তাঁদের বাড়ির লোক পাত্র দেখা শুরু করে দেন। কিন্তু বাধ সাধে অন্য জায়গায়। ছোট থেকে একসঙ্গে বড় হয়ে ওঠা দুই বোন কিছুতেই একে অপরকে ছেড়ে থাকতে রাজি নন। তাঁদের ইচ্ছা, বিয়ে হলে একই বাড়িতে হতে হবে। একই বাড়িতে দুই পাত্র পাবেন কোথায়! অগত্যা শুরু হল পাত্রের খোঁজ। বেশি দিন সময় লাগল না। পাত্রের খোঁজ পাওয়া গেল পূর্ব বর্ধমান জেলারই ভাতারে। শুধু তাই নয় কাকতালীয় ভাবে পাত্রেরা আবার যমজ ভাই। নাম লব এবং কুশ। রবিবার দুই বোনের সঙ্গে ধুমধাম করে বিয়ে হয়েছে যমজ ভাইয়ের।

নব্যবিবাহিত দম্পতিদের দেখে বিয়েতে আমন্ত্রিত অনেক অতিথিই মজা করে তাঁদের জিজ্ঞেস করেন, বিবাহিত জীবনে একে অপরকে চিনতে অসুবিধা হবে কি না। কিন্তু তাঁরা চার জন সেই সব নিয়ে ভাবতে চান না। আপাতত তাঁরা মন দিয়ে সংসার পাততে চান। এই দুই জুটি নিয়ে সাড়া পড়েছে এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twin Marriage East Bardhaman marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE