Advertisement
০৬ ফেব্রুয়ারি ২০২৩
Paresh Rawal

তালতলা থানায় তলব পরেশ রাওয়ালকে, মাছ নিয়ে বিতর্কিত মন্তব্যের পরেই অভিযোগ সেলিমের

গুজরাতে বিজেপির হয়ে ভোট চাইতে গিয়ে বাঙালিদের নিয়ে বিরূপ মন্তব্য করেছিলেন অভিনেতা তথা বিজেপির প্রাক্তন সাংসদ পরেশ রাওয়াল। তার পরই পরেশের বিরুদ্ধে বিভিন্ন থানায় অভিযোগ জমা পড়ে।

গুজরাতে বিজেপির হয়ে প্রচারে নেমে বাঙালিদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিপাকে পরেশ রাওয়াল।

গুজরাতে বিজেপির হয়ে প্রচারে নেমে বাঙালিদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিপাকে পরেশ রাওয়াল। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৯:৫৭
Share: Save:

বাঙালির মাছ খাওয়া নিয়ে ভোটের প্রচারে বিতর্কিত মন্তব্যের জেরে এ বার কলকাতা পুলিশ ডেকে পাঠাল বিজেপির প্রাক্তন সাংসদ তথা তারকা প্রচারক পরেশ রাওয়ালকে। সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের অভিযোগের প্রেক্ষিতে তাঁকে হাজির হতে বলে সমন পাঠিয়েছে কলকাতার তালতলা থানা। আগামী ১২ ডিসেম্বর তাঁকে থানায় আসতে বলা হয়েছে। সেখানে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে।

Advertisement

গুজরাত ভোটের আগে প্রচারে ঝড় তুলেছিল বিজেপি। তাঁদের তারকা প্রচারকদের তালিকায় ছিলেন অভিনেতা পরেশ রাওয়ালও। পরেশ গত মঙ্গলবার তেমনই একটি সভায় বাঙালিদের মাছ খাওয়া নিয়ে তির্যক মন্তব্য করেছিলেন। তার পরেই দেশ জুড়ে তাঁর বিরুদ্ধে জনমত গড়ে ওঠে। নিন্দার ঝড় ওঠে। এই প্রেক্ষিতে বিতর্ক বাড়ছে বুঝে ক্ষমা চেয়ে নেন পরেশ। যদিও তাতেও কমেনি দেশ জুড়ে তাঁর বিরুদ্ধে বিক্ষোভ। গত শুক্রবার, তালতলা থানায় পরেশের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন সেলিম। সেই অভিযোগের ভিত্তিতেই আগামী ১২ ডিসেম্বর পরেশকে তলব করেছে তালতলা থানা। সে দিন তাঁকে থানায় আসার নির্দেশ দেওয়া হয়েছে। এ ব্যাপারে এখনও পরেশের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গুজরাতের ভোটপ্রচারে বিজেপির হয়ে ভোট চাইতে নেমে গত মঙ্গলবার পরেশ একটি সভায় দাঁড়িয়ে বলেছিলেন, “মুদ্রাস্ফীতি সহ্য করতে পারবেন গুজরাতের মানুষ। কিন্তু পাশের বাড়িতে যদি রোহিঙ্গা উদ্বাস্তু কিংবা বাংলাদেশিরা এসে ওঠেন, তখন গ্যাস সিলিন্ডার নিয়ে কী করবেন? বাঙালিদের জন্য মাছ ভাজবেন?” তা নিয়েই শুরু হয় বিতর্ক। রোহিঙ্গা বা বাংলাদেশি অনুপ্রবেশকারীদের আক্রমণ করতে গিয়ে পরেশ কি খেই হারিয়ে গোটা বাঙালি জাতিকেই অপমান করলেন, এই প্রশ্ন তোলেন দেশবিদেশের বাঙালিরা। পরিস্থিতির গুরুত্ব বুঝে বিজেপিও এই মন্তব্য থেকে নিঃশব্দে দূরত্ব তৈরি করে। তারই মধ্যে পরেশের বিরুদ্ধে একাধিক থানায় অভিযোগ জমা পড়ে। সেই গুচ্ছ অভিযোগের একটি করেছিলেন সেলিম। সেই অভিযোগের প্রেক্ষিতেই জিজ্ঞাসাবাদের জন্য এ বার পরেশকে কলকাতায় তলব করল পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.