Advertisement
০৩ মে ২০২৪
Vande Bharat Express

আবার বন্দে ভারতের পথে হল দেরি! বর্ধমান স্টেশনে প্রায় আধ ঘণ্টা দাঁড়িয়ে এক্সপ্রেস ট্রেন

রবিবার নির্দিষ্ট সময়সূচি মেনে সকাল ৫টা ৫৫ মিনিটে হাওড়া থেকে জলপাইগুড়ির উদ্দেশে রওনা দেয় বন্দে ভারত। সকাল ৬টা ৫০ মিনিট নাগাদ ট্রেনটি এসে পৌঁছোয় বর্ধমান স্টেশনে।

Vande Bharat

বন্দে ভারত এক্সপ্রেস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ১২:১২
Share: Save:

বিপত্তি যেন পিছু ছাড়ছে না বন্দে ভারত এক্সপ্রেসের। রবিবার সকালে মাঝপথে সিগন্যাল বিভ্রাটের মুখে পড়ে আটকে রইল আপ বন্দে ভারত এক্সপ্রেস। খানা জংশন স্টেশনে সিগন্যাল পয়েন্টে ত্রুটির কারণে বর্ধমান স্টেশনের ১ নম্বর প্লাটফর্মে দাঁড়িয়ে যায় বন্দে ভারত। প্রায় আধ ঘণ্টা দাঁড়িয়ে থাকে ট্রেনটি।

রবিবার নির্দিষ্ট সময়সূচি মেনে সকাল ৫টা ৫৫ মিনিটে হাওড়া থেকে জলপাইগুড়ির উদ্দেশে রওনা দেয় বন্দে ভারত। সকাল ৬টা ৫০ মিনিট নাগাদ ট্রেনটি এসে পৌঁছোয় বর্ধমান স্টেশনে। কিন্তু সেখানে সিগন্যালে ত্রুটি ধরা পড়ে।

তার পর দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকে বন্দে ভারত। এ নিয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘খানা জংশন স্টেশনে সিগন্যালে যান্ত্রিক গোলযোগের কারণে আপ বন্দে ভারত এক্সপ্রেস বর্ধমান স্টেশনে আটকে পড়ে। সকাল ৬টা ৫০ মিনিট থেকে ৭ টা ২৫ মিনিট পর্যন্ত দাঁড়িয়ে থাকে ট্রেন। ৩৫ মিনিট পর নির্দিষ্ট গন্তব্যে রওনা দেয় ট্রেনটি।’’

উল্লেখ্য, শনিবার রাতেও বর্ধমান লাইনে ট্রেন চলাচলে বিভ্রাট হয়। হাওড়া থেকে মেন লাইনে শেষ বর্ধমান লোকাল ছাড়ার সময় রাত ১০টা ১০ মিনিটে। শনিবার নির্ধারিত সময়ের মিনিট তিনেক পরে সেই ট্রেন ছেড়েছিল। কিন্তু সময়সূচি অনুযায়ী যখন তার ব্যান্ডেল পৌঁছে যাওয়ার কথা, তখনও সেই ট্রেন হাওড়া স্টেশনের কারশেড টপকাতে পারেনি। যখন ট্রেনটির থাকার কথা শক্তিগড় বা গাঙপুর, তখন সেটি শেওড়াফুলি ঢোকেনি। শনিবার মধ্যরাতে এ ভাবেই দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের। একাধিক জায়গায় কারশেডের কাজ চলার জন্য এই সমস্যা বলে রেল সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express Indian Railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE