Advertisement
০৪ মে ২০২৪
Mamata Banerjee-Amit Shah

মমতা-শাহ আলোচনার আগে নবান্নে জরুরি বৈঠকে প্রশাসন, কী নিয়ে হতে পারে কথা?

আগামী শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে পূর্বাঞ্চলের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন অমিত শাহ। তার আগে সোমবার জরুরি বৈঠকে বসতে চলেছে নবান্ন।

আগামী শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে পূর্বাঞ্চলের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আগামী শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে পূর্বাঞ্চলের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ১২:৫৩
Share: Save:

পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠক করতে নবান্নে আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামী শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে পূর্বাঞ্চলের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন তিনি। তার আগে সোমবার জরুরি বৈঠকে বসতে চলেছে নবান্ন। এই প্রস্তুতি বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের বরিষ্ঠ আধিকারিকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন রাজ্যের আধিকারিকরা। দিল্লি থেকে এই বৈঠকে যোগ দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয়কুমার ভাল্লা। রাজ্য সরকারের প্রতিনিধিত্ব করবেন মুখ্য সচিব হরিকৃষ্ণ ত্রিবেদী। রাজ্যের সীমান্তবর্তী এলাকার নিরাপত্তা-সহ বিভিন্ন বিষয় নিয়ে এই বৈঠকে আলোচনা হতে পারে। বিহার, ওড়িশা, ঝাড়খণ্ড, সিকিমের মতো রাজ্যগুলি বৈঠকে অংশ নেবে। তাই সভার প্রস্তুতিতে যাতে কোনও রকম খামতি না থেকে যায়, সে কারণেই রাজ্যের সঙ্গে আলোচনা করতে চাইছে কেন্দ্রীয় সরকার। সেই কারণেই এই প্রস্তুতি বৈঠক ডাকা হয়েছে।

আগামী শনিবার নবান্ন সভাগৃহে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে মুখ্যমন্ত্রীদের সঙ্গে হাজির থাকতে পারেন পূর্বাঞ্চলের দায়িত্বে থাকা বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) ও সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইইএসএফ) আধিকারিকরা। গত নভেম্বর মাসের ৫ তারিখে নবান্নে এই বৈঠক আয়োজনের কথা হয়েছিল। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রীর শেষ মুহূর্তের ব্যস্ততার কারণে এই সভা বাতিল করতে হয়েছিল। কিন্তু এ বার স্বরাষ্ট্র দফতর থেকে জানিয়ে দেওয়া হয়েছে আগামী শনিবার বৈঠক হচ্ছেই। তাই নবান্নে বৈঠক সংক্রান্ত বিষয়ে যাবতীয় প্রস্তুতি চূড়ান্ত হয়ে গিয়েছে। তাই শেষ মুহূর্তে প্রস্তুতি খতিয়ে দেখতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক এই বৈঠকে যোগ দিচ্ছে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Amit Shah Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE