Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Belur Math

Belur Math: করোনার কারণে দু’বছর বন্ধ থাকার পর খুলছে বেলুড় মঠ, ২৬ তারিখ থেকে সাধারণের প্রবেশাধিকার

বর্তমানে বেলুড় মঠ যে সময় খোলা থাকছে তখনই সাধারণের প্রবেশাধিকার থাকবে। অর্থাৎ সকাল আটটা থেকে এগারোটা এবং বিকাল তিনটে থেকে পাঁচটা।

সাধারণ ভক্ত এবং দর্শকের জন্য খুলে যাচ্ছে বেলুড় মঠের দরজা।

সাধারণ ভক্ত এবং দর্শকের জন্য খুলে যাচ্ছে বেলুড় মঠের দরজা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বেলুড় শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ২৩:০২
Share: Save:

দেশে করোনা প্রকোপ শুরু হওয়ার পর বন্ধ হয়ে গিয়েছিল বেলুড় মঠ। দু’বছর পর ফের খুলছে মঠের বন্ধ দরজা। আগামী ২৬ ডিসেম্বর সারদা দেবীর জন্মতিথি উপলক্ষে সাধারণ ভক্ত এবং দর্শকের জন্য খুলে যাচ্ছে বেলুড় মঠের দরজা।

গত দু’বছর ধরে বেলুড় মঠের যাবতীয় উৎসবে দর্শক-ভক্তদের প্রবেশাধিকার ছিল না। এ বার করোনার প্রকোপ অপেক্ষাকৃত কম থাকায় ভক্তদের জন্য দরজা খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে অন্যান্য বারের মত সারা দিনের জন্য নয়, বর্তমানে বেলুড় মঠ যে নির্দিষ্ট সময় খোলা থাকছে সেই সময়েই শুধুমাত্র সাধারণের প্রবেশাধিকার থাকবে। অর্থাৎ সকাল ৮টা থেকে ১১টা এবং বিকাল ৩টে থেকে ৫টা।

কোভিড বিধি যথাযথ ভাবে পালন করে ভক্ত ও দর্শকরা রামকৃষ্ণ মন্দির, মায়ের মন্দির, ব্রহ্মানন্দ মন্দির দর্শন ও প্রণাম করতে পারবেন। একই সঙ্গে সঙ্ঘাধ্যক্ষ এবং সহ-সঙ্ঘাধ্যক্ষকে প্রণাম জানাতে পারবেন। প্রণামের পর হাতে হাতে দেওয়া হবে প্রসাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE