Advertisement
১১ মে ২০২৪
Bengal Coal Scam

কয়লা পাচার-কাণ্ডে লালার কয়েকশো কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল সিবিআই

সিবিআই সূত্রে খবর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া ও পশ্চিম বর্ধমান জেলায় লালার প্রায় ২৬০টি সম্পত্তি বাজেয়াপ্ত করেছে সিবিআই।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২১ ১৩:৫০
Share: Save:

কয়লা পাচার-কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। সেই প্রক্রিয়া সম্পন্ন হল।

সিবিআই সূত্রে খবর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া ও পশ্চিম বর্ধমান, এই ৪ জেলায় লালার প্রায় ২৬০টি সম্পত্তি বাজেয়াপ্ত করেছে সিবিআই। বাজারে যার মূল্য ৩০০ কোটি টাকারও বেশি। এই সম্পত্তি আর বিক্রি করতে পারবেন না লালা। এমনকি, অস্থাবর সম্পত্তির মিউটেশনও করতে পারবেন না তিনি। সম্পত্তি দখল করার ফলে লালা আরও চাপে পড়বেন বলেই সিবিআই সূত্রে দাবি।

গত ১৮ ফেব্রুয়ারি লালার সম্পত্তি বাজেয়াপ্ত করার আবেদন করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই আবেদনে সম্মতি দেয় আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালত। সেই নির্দেশ অনুসারে সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করেছিল সিবিআই। এত দিনে শেষ হল সেই প্রক্রিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

anup majhi Bengal Coal Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE