Advertisement
১৭ এপ্রিল ২০২৪
anup majhi

সুপ্রিম কোর্টে শুনানি পিছোল, সিবিআই জেরার মাঝেই দু’দিন সময় লালার

সিবিআই সূত্রে খবর, লালার উত্তরে কর্তারা খুব একটা ‘সন্তুষ্ট’ নন। তিনি অসহযোগিতা করছেন বলে অভিযোগ।তার মধ্যেই আরও দু‘দিন সময় পেলেন লালা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২১ ১৭:১২
Share: Save:

কয়লা-কাণ্ডে জেরার জন্য মঙ্গলবার সিবিআই দফতরে হাজিরা দিয়েছেন মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা। তার মধ্যেই জানা গেল, লালাকে গ্রেফতার করা নিয়ে সুপ্রিম কোর্টে মামলার শুনানি পিছিয়ে গিয়েছে আরও দু’দিন। অর্থাৎ বৃহস্পতিবার হবে এই মামলার শুনানি। ততদিন লালাকে গ্রেফতার করতে পারবে না সিবিআই। সিবিআই সূত্রে খবর, লালার উত্তরে কর্তারা খুব একটা ‘সন্তুষ্ট’ নন। তিনি ‘অসহযোগিতা’ করছেন বলে অভিযোগ।

এর আগে লালাকে ৬ এপ্রিল পর্যন্ত গ্রেফতারে নিষেধাজ্ঞা জারি করেছিল সুপ্রিম কোর্ট। পরে সেই সময়সীমা বাড়িয়ে ১৩ এপ্রিল পর্যন্ত করা হয়। ফলে বৃহস্পতিবার লালা সিবিআইয়ের মুখোমুখি হলেও তাঁর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ নেওয়ার অনুমতি ছিল না কেন্দ্রীয় গোয়েন্দাদের কাছে।

কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত লালা। খাদান থেকে বেআইনি ভাবে কয়লা তুলে পাচারের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। কেন্দ্রীয় তদন্ত সংস্থার সূত্রে আগেই বলা হয়েছিল কয়লা-কাণ্ডের শিকড় অনেক গভীরে। তদন্তের জট খুলতে গিয়ে যাঁদের নাম সামনে আসছে তাঁদের একটি তালিকা প্রস্তুত করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সেই তালিকার ভিত্তিতেই জেরা চলছে। কেন্দ্রীয় গোয়েন্দাদের ধারণা, পুলিশ ও প্রশাসনের একাংশও এর সঙ্গে জড়িত। এ বিষয়ে আরও তথ্য পেতে লালাকে হেফাজতে নিয়ে জেরা করতে চাইলেও লালার ‘সুপ্রিম রক্ষাকবচ’-এর জন্য তা সম্ভব হচ্ছে না এখনই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI anup majhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE