Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Congress

হিমাচলের জন্য পথে কংগ্রেস

বিজেপির হাত থেকে এ বার হিমাচল প্রদেশ ছিনিয়ে নিয়েছে কংগ্রেস। পাহাড়ি ওই রাজ্যের মোট ৬৮টি আসনের মধ্যে ৪০টিতে জিতে কংগ্রেস সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে।

হিমাচল প্রদেশে জয় উদযাপন করতে কলকাতায় কংগ্রেসের মিছিল।

হিমাচল প্রদেশে জয় উদযাপন করতে কলকাতায় কংগ্রেসের মিছিল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ০৫:২২
Share: Save:

হিমাচল প্রদেশে দলের জয় উদযাপন করতে পথে নামল এ রাজ্যের কংগ্রেস। বিজেপির হাত থেকে এ বার হিমাচল প্রদেশ ছিনিয়ে নিয়েছে কংগ্রেস। পাহাড়ি ওই রাজ্যের মোট ৬৮টি আসনের মধ্যে ৪০টিতে জিতে কংগ্রেস সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে, তাদের ঝুলিতে এসেছে ৪৩.৯০% ভোট। এই সাফল্য উদযাপন করতে এবং জনতাকে ধন্যবাদ জানাতে শুক্রবার প্রদেশ কংগ্রেসের সদর দফতর বিধান ভবন থেকে মিছিল ছিল রাজাবাজার পর্যন্ত। গুজরাতের বিপুল জয় উদযাপন করতে বৃহস্পতিবারই পথে নেমেছিল রাজ্য বিজেপি। মুরলীধর সেন লেনে তাদের রাজ্য দফতরের সামনে মিষ্টি বিলি হয়েছিল, বিজয় উৎসব হয়েছিল বিভিন্ন জেলাতেও। প্রদেশ কংগ্রেস নেতা অসিত মিত্র, শুভঙ্কর সরকার, কৃষ্ণা দেবনাথ, মহম্মদ মুখতার, আশুতোষ চট্টোপাধ্যায়, কৌস্তুভ বাগচী, সুমন পাল, প্রীতম ঘোষ, তপন আগরওয়ালেরা শামিল হয়েছিলেন এ দিনের মিছিলে। কংগ্রেস নেতাদের বক্তব্য, বিপুল প্রশাসনিক ক্ষমতা, প্রভূত অর্থ ব্যবহারের পাশাপাশি ‘মিথ্যা প্রচারে’রও আশ্রয় নিয়েছিল বিজেপি। তার পরেও হিমাচলে কংগ্রেসের জয় গণতন্ত্রের পক্ষে শুভ লক্ষণ।

পদযাত্রায় পা মিলিয়েছেন কংগ্রেস নেতা এবং কর্মীরা।

পদযাত্রায় পা মিলিয়েছেন কংগ্রেস নেতা এবং কর্মীরা। নিজস্ব চিত্র।

দেশে কিছু বিধানসভা ও লোকসভা আসনের উপনির্বাচনে বিজেপির ধাক্কা খাওয়া নিয়েও সরব হয়েছেন তাঁরা। শুভঙ্করের কথায়, ‘‘গুজরাত ছাড়া মোদী আর কোথায় জিতেছেন? কংগ্রেস হোক বা অন্য দল যে-ই সাফল্য পাক, বিজেপি পারেনি! এটাই মূল কথা।’’ পরে গান্ধী মূর্তি ও মাতঙ্গিনী হাজরার মূর্তির কাছে চাকরি-প্রার্থীদের অবস্থানেও গিয়েছিলেন আশুতোষেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.