Advertisement
২৫ এপ্রিল ২০২৪
becharam manna

Becharam Manna: জ্বালানির দাম বৃদ্ধির প্রতিবাদে সাইকেলে বিধানসভা আসছেন বেচারাম, ‘নাটক’ বলল বিজেপি

বুধবার সকাল ৮টা নাগাদ তিনি রতনপুরের বাড়ি থেকে কলকাতা রওনা দিয়েছেন। বেচারামের সঙ্গী হয়েছেন তৃণমূলের বেশ কয়েক জন কর্মী।

সাইকেলে বিধানসভা আসছেন বেচারাম মান্না

সাইকেলে বিধানসভা আসছেন বেচারাম মান্না নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
সিঙ্গুর শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ১১:০৫
Share: Save:

জ্বালানির দাম বৃদ্ধির প্রতিবাদে সাইকেলে চেপে বিধানসভায় আসছেন সিঙ্গুরের তৃণমূল বিধায়ক তথা শ্রমমন্ত্রী বেচারাম মান্না। বুধবার সকাল ৮টা নাগাদ তিনি রতনপুরের বাড়ি থেকে কলকাতা রওনা দিয়েছেন। বেচারামের সঙ্গী হয়েছেন তৃণমূলের বেশ কয়েক জন কর্মী।

সিঙ্গুর থেকে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে ধরে ডানকুনি হয়ে কলকাতা আসবেন তিনি। বেচারামের সাইকেলের সামনে পোস্টারে লেখা রয়েছে, ‘মোদীবাবু, পেট্রল বেকাবু’। জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে বেচারাম বলেন, ‘‘পেট্রল ও ডিজেলের দাম বাড়ায় সমস্ত জিনিসের দাম বাড়ছে। সাধারণ মানুষ সমস্যায় রয়েছেন। আজ বিধানসভায় বাজেট পেশ। মুখ্যমন্ত্রী বাংলার মানুষের জন্য দিশা দেখাবেন। তাই এই দিনেই পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে আমি বাড়ি থেকে সাইকেল চালিয়ে বিধানসভায় যাচ্ছি। সাধারণ মানুষকে নরেদ্র মোদীর বিরুদ্ধে আন্দোলনে শামিল হতে বলব।’’

জেলার পর এ বার কলকাতাতেও সেঞ্চুরি করে ফেলেছে পেট্রল। বুধবার কলকাতায় পেট্রলের দাম লিটার প্রতি ৩৯ পয়সা বেড়েছে। নতুন দাম ১০০ টাকা ২৩ পয়সা। অন্য দিকে, ডিজেলও সেঞ্চুরি করার পথে। ডিজিলের দামও প্রতি লিটারে বেড়েছে ২৩ পয়সা। নতুন দাম ৯২ টাকা ৫০ পয়সা। এর আগেই অবশ্য উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় পেট্রলের দাম ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছিল।

বেচারামের প্রতিবাদ প্রসঙ্গে রাজ্য বিজেপির মুখপাত্র প্রণয় রায় বলেন, ‘‘করোনা পরিস্থিতিতে ট্রেন বন্ধ করে রেখেছে। তাই অনেক মানুষকেই সাইকেলে কলকাতা যেতে হচ্ছে। মন্ত্রী এক দিন সাইকেল চালিয়ে প্রচার পাচ্ছেন। কিন্তু, বাস্তবে অনেক মানুষকে রোজই সাইকেলে করে যেতে হচ্ছে। পেট্রল ও ডিজেল থেকে কেন্দ্রের থেকে রাজ্য বেশি কর পায়। আগে ১ টাকা কর কমিয়েছিল রাজ্য সরকার। যদি সত্যিই রাজ্য সরকার মানুষের কথা ভাবে, তবে ১০ টাকা কমিয়ে দিক। তা হলেই তো দাম কমে যাবে। সেটা তো করছে না! কেন্দ্রীয় সরকার আগেই বলেছিল জ্বালানিকে জিএসটি-র আওতায় আনার জন্য, রাজ্য সরকার সেটা মানেনি। মানুষ বুঝে গেছে, এগুলো আসলে নাটক।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE