Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Election Commission

Bengal Election: শুধু নন্দীগ্রামেই ভোট ৮৮.০১ শতাংশ, দ্বিতীয় দফায় রাজ্যে ভোট পড়ল ৮৬.১১ শতাংশ

নির্বাচন কমিশনের দেওয়া হিসাব অনুযায়ী, গত ২৭ মার্চ রাজ্যে প্রথম দফায় ভোট পড়েছিল ৮৪.৬৩ শতাংশ। দ্বিতীয় দফায় সেটা কিছুটা বেড়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ১৮:৫৮
Share: Save:

রাজ্যের ‘হাই ভোল্টেজ’ আসন নন্দীগ্রামেই শুধু ভোট পড়ছে ৮৮ শতাংশেরও বেশি। পাশাপাশি, দ্বিতীয় দফার নির্বাচনে বৃহস্পতিবার সকাল ৭টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত রাজ্যে মোট ৮৬.১১ শতাংশ ভোট পড়েছে। নির্বাচন কমিশনের দেওয়া হিসাব অনুযায়ী, গত ২৭ মার্চ রাজ্যে প্রথম দফায় ভোট পড়েছিল ৮৪.৬৩ শতাংশ। দ্বিতীয় দফায় সেটা কিছুটা বেড়েছে।

বৃহস্পতিবার দ্বিতীয় দফায় রাজ্যে ভোট ছিল ৪ জেলায়। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও দক্ষিণ ২৪ পরগনায়। ভাগ্য নির্ধারিত হল এই ৪ জেলার ৩০ কেন্দ্রের প্রার্থীদের। এর মধ্যে সবচেয়ে বেশি ভোট পড়েছে পূর্ব মেদিনীপুরে, ৮৭.৪২ শতাংশ। এই জেলাতেই রয়েছে ‘হেভিওয়েট’ নন্দীগ্রাম আসন। সেখানে বৈধ ভোটারের ৮৮.০১ শতাংশ মানুষ ভোট দিয়েছেন। এর পরেই রয়েছে বাঁকুড়া জেলা। সেখানে ভোট পড়েছে ৮৬.৯৮ শতাংশ। তার পর রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। ভোট পড়েছে ৮৬.৭৪ শতাংশ। এই চার জেলার মধ্যে সবচেয়ে কম ভোট পড়েছে পশ্চিম মেদিনীপুর জেলায়। ৮৩.৮৪ শতাংশ।

পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়াতে তীব্র গরম। ভোটের দিন এই দুই জেলা থেকে নানা সময়ে গোলমালেরও খবর এসেছে। কোথাও ইভিএম খারাপ কোথাও বা অন্য কোনও সমস্যার মুখে পড়েও মানুষ বুথে দাঁড়িয়ে থেকেছেন সকাল থেকেই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Election Commission West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE