Advertisement
১৯ এপ্রিল ২০২৪
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৯:০২
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৭:৩৭ key status

বিকেল ৫টা পর্যন্ত ৫৩% ভোট পড়ল ভবানীপুরে, জঙ্গিপুরে ৭৬.১২% আর শমসেরগঞ্জে ৭৮.৬০%

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বিপুল ভোট পড়ছে শমসেরগঞ্জ ও জঙ্গিপুরে। সেই তুলনায় ভোটদানের হারে অনেকটা পিছিয়ে ভবানীপুর। নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, বিকেল ৫টা পর্যন্ত মুর্শিদাবাদের শমসেরগঞ্জে ভোট পড়েছে ৭৮.৬০ শতাংশ। একই জেলার জঙ্গিপুরে দুপুর ৩টে পর্যন্ত ভোট পড়েছে ৭৬.১২ শতাংশ। কলকাতার ভবানীপুরে দুপুর ৩টে পর্যন্ত ভোটদানের হার ৫৩.৩২ শতাংশ।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৬:৩০ key status

ভোট দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

মিত্র ইনস্টিটিউশনে ভোট দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিকাল ৪টে ১৫ মিনিট নাগাদ ভোট দিতে এসেছিলেন তিনি।

ভোটকেন্দ্রে অভিষেক।

ভোটকেন্দ্রে অভিষেক। নিজস্ব চিত্র।

Advertisement
timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৫:২১ key status

ভোট দিলেন মমতা

মিত্র ইনস্টিটিউশনে ভোট দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিকাল ৩টে ১৫ মিনিট নাগাদ মিত্র ইনস্টিটিউশনে যান মমতা। সেখানে ভোট দিয়ে মিনিট তিনেকের মধ্যে বেরিয়ে যান তিনি। 

ভোট দিতে গিয়েছেন মমতা।

ভোট দিতে গিয়েছেন মমতা। নিজস্ব চিত্র।

বিকাল ৩টে পর্যন্ত ভবানীপুরে ভোট পড়েছে ৪৮.০৮ শতাংশ।

গ্রাফিক—শৌভিক দেবনাথ।

গ্রাফিক—শৌভিক দেবনাথ।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৫:০৮ key status

সপরিবারে ভোট দিলেন ফিরহাদ হাকিম

পরিবারের সকলকে নিয়ে বৃহস্পতিবার দুপুর ২টোর পর ভোট দিতে গিয়েছিলেন ফিরহাদ হাকিম। চেতলা গার্লস স্কুলে ভোট দিয়েছেন তিনি।

ভোট দিতে যাচ্ছেন ফিরহাদ।

ভোট দিতে যাচ্ছেন ফিরহাদ। নিজস্ব চিত্র।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৩:৪৭

সপরিবারে ভোট দিলেন মুখ্যমন্ত্রীর ভাই

মিত্র ইনস্টিটিউশনে গিয়ে ভোট দিলেন মুখ্যমন্ত্রীর ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়। স্ত্রী এবং পুত্রকে সঙ্গে নিয়ে ভবানীপুর উপনির্বাচনে ভোট দিলেন তিনি।

স্ত্রী এবং পুত্রের সঙ্গে ভোটকেন্দ্রে মুখ্যমন্ত্রীর ভাই।

স্ত্রী এবং পুত্রের সঙ্গে ভোটকেন্দ্রে মুখ্যমন্ত্রীর ভাই। নিজস্ব চিত্র।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৩:৪৩ key status

দুপুর ১টা পর্যন্ত ভবানীপুরে ভোট পড়েছে ৩৫.৯৭ শতাংশ

বৃহস্পতিবার সকাল থেকেই ভোটের লাইনে দেখা গিয়েছে ভবানীপুরবাসীকে। শাসকদলের একাধিক মন্ত্রী বার বার অনুরোধ জানিয়েছেন বেশি করে ভোট দেওয়ার জন্য। তবে রাজ্যের বাকি দুই কেন্দ্রের তুলনায় দুপুর ১টা পর্যন্ত ভবানীপুরে ভোটের হার কম। সেখানে ভোট পড়েছে ৩৫.৯৭ শতাংশ। ১টা পর্যন্ত জঙ্গিপুর এবং শমসেরগঞ্জে ভোটের হার যথাক্রমে ৫৩.৭৮ শতাংশ এবং ৫৭.১৫ শতাংশ।

Advertisement
timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৩:২৯ key status

বিজেপি প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ তৃণমূলের

বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়ালের বিরুদ্ধে অভিযোগ কমিশনে অভিযোগ তৃণমূলের। শাসকদলের অভিযোগ, ‘২০টি গাড়ির কনভয় নিয়ে ঘুরছেন । তার জেরে বাড়ছে যানজট এবং বুথে গিয়ে ভোট প্রক্রিয়া শ্লথ করার চেষ্টা করছেন। কেন্দ্রীয় বাহিনীর সাহায্যে ভোটারদের বিরক্ত করছেন।’

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৩:২০ key status

ভুয়ো ভোটারের অভিযোগে খালসা হাইস্কুলে উত্তেজনা

ভোটার কার্ড ছাড়াই খালসা হাইস্কুলে ভোট দিতে এসেছিলেন এক ব্যক্তি। এমনই অভিযোগ করেছেন ভবানীপুরের বিজেপি প্রার্থী। এই ঘটনা ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায় ওই স্কুলে। বিষয়টি নিয়ে বিজেপি এবং তৃণমূল কর্মীরা বচসায় জড়িয়ে পড়েন।

খালসা হাইস্কুলে উত্তেজনা।

খালসা হাইস্কুলে উত্তেজনা। নিজস্ব চিত্র।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৩:১০ key status

বিকাল ৩টের পর ভোট দিতে যাবেন মুখ্যমন্ত্রী মমতা

বিকাল ৩টে ১৫ মিনিটে মিত্র ইনস্টিটিউশনে ভোট দিতে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২টো নাগাদ ভোট দিতে আসবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। চেতলা গার্লস স্কুলে ববি হাকিম ভোট দেবেন বেলা ২টোয়। বৃহস্পতিবার তৃণমূলের তরফে এ কথা জানানো হয়েছে। মমতা ভোট দিতে যাওয়ার আগে মিত্র ইনস্টিটিউশনে ঘুরে গেলেন বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১২:৫৩ key status

রিগিংয়ের অভিযোগ বিজেপি-র

ভবানীপুর বিধানসভার ১৫৯ নম্বর বুথ থেকে তাদের এজেন্টকে হুমকি এবং বার করে দেওয়ার অভিযোগ তুলল বিজেপি। রমেশ মিত্র স্কুল এবং ভবানীপুর এডুকেশন সোসাইটি স্কুলে রিগিংয়ের অভিযোগ করেছে প্রিয়ঙ্কার দল। বিজেপি-র অভিযোগ ১৬১, ১৬২, ১৫৩, ১৫৪, ১৫৫, ১৫৬ এবং ১৫৯ নম্বর বুথে ব্যাপক রিগিং করা হয়েছে।  

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১১:৪২ key status

সুব্রত এবং ফিরহাদের বিরুদ্ধে কমিশনে অভিযোগ বিজেপি-র

ফিরহাদ হাকিম এবং সুব্রত মুখোপাধ্যায়ের বিরুদ্ধে ভবানীপুর কেন্দ্রের ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তুলল বিজেপি। এ নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগও জানিয়েছে বিজেপি। অভিযোগ, রাজ্যের দুই মন্ত্রীকে সকাল থেকেই ভবানীপুরের বিভিন্ন প্রান্তে দেখা যাচ্ছে। যত দ্রুত সম্ভব তাঁদেরকে নজরবন্দি করার দাবি জানিয়েছে বিজেপি। ভবানীপুর কেন্দ্রের বাইরে নজরবন্দি করার দাবি জানিয়েছে তারা।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১১:৩৮ key status

সকাল ১১টা পর্যন্ত ভবানীপুরে ভোট পড়েছে ২১.৭৩ শতাংশ

বৃহস্পতিবার সকাল থেকেই ভোটের লাইনে দেখা গিয়েছে ভবানীপুরবাসীকে। তবে রাজ্যের বাকি দুই কেন্দ্রের তুলনায় সকাল ১১টা পর্যন্ত ভবানীপুরে ভোটের হার কম। সেখানে ভোট পড়েছে ২১.৭৩ শতাংশ। ১১টা পর্যন্ত জঙ্গিপুর এবং শমসেরগঞ্জে ভোটের হার যথাক্রমে ৩৬.১১ শতাংশ এবং ৪০.২৩ শতাংশ।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১১:১৮ key status

ভোট দিলেন শোভনদেব চট্টোপাধ্যায়

ভবানীপুর উপনির্বাচনে ভোট দিলেন তৃণমূল নেতা শোভনদেব চট্টোপাধ্যায়। ১১টা নাগাদ মন্মথনাথ নন্দন বয়েজ অ্যান্ড গার্লস স্কুলের ভোটকেন্দ্রে ভোট দিয়েছেন তিনি। কয়েক মাস আগেই এই কেন্দ্র থেকে জিতেছিলেন শোভনদেব। তাঁর কাছে পরাজিত হয়েছিলেন বিজেপি-র তারকা প্রার্থী রুদ্রনীল ঘোষ। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে সামান্য ব্যবধানে হেরে যান। তাঁর জন্যই শোভনদেব ২১ মে ভবানীপুরের বিধায়ক পদ থেকে পদত্যাগ করেন। তিনি ছেড়ে দেওয়াতেই উপনির্বাচন হচ্ছে ভবানীপুরে। যে নির্বাচনে প্রার্থী হয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী।

ভোট দিতে যাচ্ছেন শোভনদেব।

ভোট দিতে যাচ্ছেন শোভনদেব। নিজস্ব চিত্র।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১১:০২ key status

সিপিএমের ক্যাম্পে চায়ে চুমুক ফিরহাদের

বৃহস্পতিবার সকাল থেকেই ভবানীপুরের ভোটে তদারকি করছেন ফিরহাদ হাকিম। বেলা একটু বাড়তেই চেতলায় সিপিএমের ক্যাম্পে বসে থাকতে দেখা গেল ফিরহাদকে। সেখানে চায়ের ভাঁড়ে চুমুকও দিয়েছেন তিনি। সিপিএমের ক্যাম্পে বসে ফিরহাদ বলেছেন, ‘‘পাড়ার ছেলে। এর মধ্যে রাজনীতির বিষয় নেই।’’ সেখানে থাকা সিপিএম কর্মীরাও জানিয়েছেন, তাঁদের মধ্যে কোনও রেষারেষি নেই। উল্লেখ্য, বিজেপি প্রার্থী বুথ জ্য়ামের অভিযোগ তুলতেই কড়া জবাব দিয়েছিলেন ফিরহাদ। তিনি বলেছিলেন, ‘‘বিজেপি-র সংগঠন নেই।’’ সাড়ে ১০টা নাগাদ একটি টুইটও করেছেন ফিরহাদ। সেই টুইটে ভবানীপুরের সমস্ত বাসিন্দাদের কাছে তিনি উন্নয়নের পক্ষে ভোট দেওয়ার আবেদন জানিয়েছেন। 

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১০:৫০

ভবানীপুরে বন্ধ করা হল ধাবা

ভবানীপুরের বলবন্ত সিংহ ধাবা বন্ধ করে দিল পুলিশ। পুলিশ রিপোর্টে লিখেছে, লোকে চা খেতে গিয়ে ভিড় করছিল সেখানে।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১০:০২ key status

করোনাবিধি মেনেই ভোট ভবানীপুরে

করোনা আবহেই হচ্ছে ভবানীপুরের উপনির্বাচন। কোভিডবিধি মেনেই সেখানকার বুথে চলছে ভোটগ্রহণ। 

কোভিডবিধি মেনে চলছে ভোট।

কোভিডবিধি মেনে চলছে ভোট। নিজস্ব চিত্র।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৯:৪৪ key status

সকাল ৯টা পর্যন্ত ভবানীপুরে ভোট পড়েছে ৭.৫৭ শতাংশ

বৃহস্পতিবার সকাল থেকেই ভোটের লাইনে দেখা গিয়েছে ভবানীপুরবাসীকে। তবে রাজ্যের বাকি দুই কেন্দ্রের তুলনায় সকাল ৯টা পর্যন্ত ভবানীপুরে ভোটের হার কম। সেখানে ভোট পড়েছে ৭.৫৭ শতাংশ। 

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৯:৪১ key status

ভুয়ো ভোটারের অভিযোগ প্রিয়ঙ্কার

ভবানীপুরে ১০৩, ১০৪ এবং ১০৫ নম্বর বুথে ভুয়ো ভোটারের অভিযোগ করলেন বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা। ১০৬ এবং ১০৭ নম্বর বুথের ৫০ মিটারের মধ্যে কলকাতা পুলিশ রয়েছে, অভিযোগ করল বিজেপি।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৯:৩০

‘মদনদার ঘুম ভাঙলে কী হবে জানি না’

ভোট শুরু হওয়ার কিছুক্ষণ পরই মদন মিত্রের বিরুদ্ধে বুথ জ্যামের অভিযোগ তুলেছিলেন ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা। কিন্তু কামারহাটির তৃণমূল বিধায়ককে নিয়ে প্রিয়ঙ্কার নির্বাচনী এজেন্ট সজল ঘোষ বললেন অন্য কথা। তিনি বলেছেন, ‘‘এখনও অবধি নির্বাচন ঠিক আছে। মদনদার ঘুম ভাঙলে কী হবে জানি না।’’ 

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০৯:১৪ key status

বিকালে ভোট দেবেন মুখ্যমন্ত্রী

বিকাল ৪টের পর মিত্র ইনস্টিটিউশনে ভোট দিতে আসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্য়োপাধ্যায় দুপুর ২টোর পর ভোট দিতে আসতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE