Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

BJP: মঙ্গলেই দলবেঁধে সব চেয়ারম্যান পদে ইস্তফা, শুভেন্দুর নেতৃত্বে রাজভবন যাত্রার ভাবনা বিজেপি-র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ জুলাই ২০২১ ২১:১১
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
—ফাইল চিত্র।

মঙ্গলবার বিধানসভার বিভিন্ন কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিতে পারেন বিজেপি বিধায়করা। মুকুল রায়কে পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি)-র চেয়ারম্যান করার প্রতিবাদে এমনটা করার কথা আগেই ঘোষণা করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। জানিয়েছিলেন, বিজেপি যে যে কমিটিতে চেয়ারম্যান পদ পেয়েছে তার সবক’টি থেকেই পদত্যাগ করবেন সংশ্লিষ্ট বিধায়করা। বিজেপি সূত্রে খবর, মঙ্গলবার দলবেঁধে পদত্যাগের জন্য চেয়ারম্যান হয়েছেন এমন আট বিধায়ককে বিধানসভায় আসতে বলা হয়েছে। পদত্যাগের পরে শুভেন্দুর নেতৃত্বে সকলে মিলে যাবেন রাজভবনে। বিধানসভার রীতি ভেঙে গুরুত্বপূর্ণ পিএসি চেয়ারম্যান বাছা হয়েছে—এই অভিযোগ জানানো হবে রাজ্যপাল জগদীপ ধনখড়কে।

মুকুলকে ধরে বিজেপি-কে বিধানসভার ন’টি কমিটি ছাড়া হয়েছে বলে দাবি শাসক শিবিরের। তবে বিজেপি তা মানতে রাজি নয়। গেরুয়া শিবিরের দাবি, মুকুল খাতায় কলমে বিজেপি বিধায়ক হলেও তিনি তৃণমূলে যোগ দিয়েছেন। স্পিকারের কাছে মুকুলের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন কার্যকরের আবেদনও করেছেন শুভেন্দু। তার শুনানি রয়েছে আগামী ১৬ জুলাই। তবে তার আগেই ওই দাবিকে আরও জোরালো করতে বাকি কমিটির চেয়ারম্যানরা পদত্যাগ করতে চলেছেন।

Advertisement

এখন বিভিন্ন কমিটির মাথায় বিজেপি বিধায়কদের মধ্যে রয়েছেন মনোজ টিগ্গা, মিহির গোস্বামী, নিখিলরঞ্জন দে, কৃষ্ণ কল্যানী, অশোক কীর্তনীয়া, বিষ্ণুপ্রসাদ শর্মা ও দীপক বর্মা। বিজেপি-র মুখ্য সচেতক মনোজ টিগ্গা জানিয়েছেন, মঙ্গলবারই তাঁদের ইস্তফা দেওয়ার পরিকল্পনা রয়েছে। তিনি বলেন, ‘‘আমার সবাই বিধানসভায় আসব। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হবে এই ব্যাপারে। শুভেন্দুদা যেমন বলবেন, সেই ভাবে ইস্তফা দেওয়া হবে।’’

আরও পড়ুন

Advertisement