Advertisement
১০ মে ২০২৪
BJP

BJP: বাংলায় আলাদা টিকা নীতি চেয়ে দিল্লিতে দরবার দিলীপদের, মোদীর সঙ্গে সাক্ষাতের আর্জি

দলের পক্ষে বারবার বলা হয়েছে, বিজেপি কর্মী, সমর্থকদের টিকা দেওয়া হচ্ছে না। এখন সেই অভিযোগকে হাতিয়ার করেই কেন্দ্রের কাছে দরবার দিলীপদের। 

মোদীর সাক্ষাৎ চান দিলীপ।

মোদীর সাক্ষাৎ চান দিলীপ। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ০০:০৩
Share: Save:

পশ্চিমবঙ্গে শুধু রাজ্য সরকারের উপরে নির্ভর করে নয়, আলাদা ভাবে কোভিড টিকাকরণের উদ্যোগ নিক কেন্দ্র। এমনটাই চাইছে রাজ্য বিজেপি। কিন্তু গোটা দেশের এক টিকা-নীতি বজায় রাখতে এখনও পর্যন্ত রাজ্য বিজেপি-র সেই আর্জিতে কেন্দ্রীয় সরকার সাড়া দেয়নি বলেই জানা গিয়েছে। ইতিমধ্যেই রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে দলীয় সাংসদরা দিল্লিতে বিভিন্ন দফতরের মন্ত্রীদের সঙ্গে কথা বলেছেন। সূত্রের খবর, চলতি সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও সাক্ষাতের চেষ্টা চালাচ্ছে বঙ্গ বিজেপি-র সাংসদ দল।

রাজ্য বিজেপি চাইছে, পশ্চিমবঙ্গে বিভিন্ন কেন্দ্রীয় সংস্থার উদ্যোগে আলাদা করে টিকাকরণ হোক। এ নিয়ে সাংসদদের তরফে চিঠিও দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। বিজেপি-র দাবি, কেন্দ্রের উদ্যোগে বিভিন্ন রেল হাসপাতাল বা অন্যান্য মন্ত্রকের অধীনস্থ সংস্থা করোনা টিকাকরণে উদ্যোগী হোক। এই রাজ্যে টিকা দেওয়ার ক্ষেত্রে রাজনীতি হচ্ছে বলে আগেই অভিযোগ তুলেছে বিজেপি। দলের পক্ষে বারবার বলা হয়েছে, বিজেপি কর্মী, সমর্থকদের টিকা দেওয়া হচ্ছে না। এখন সেই অভিযোগকে হাতিয়ার করেই কেন্দ্রের কাছে দরবার দিলীপদের।

সংসদে বাদল অধিবেশন চলায় বিজেপি সাংসদরা সকলেই রয়েছেন দিল্লিতে। সেই সময়েই রেলমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে বিজেপি সাংসদরা কথা বলেছেন বলে গেরুয়া শিবির সূত্রেই জানা গিয়েছে। মঙ্গলবার বাবুল সুপ্রিয় ছাড়া বাকি সাংসদদের নিয়ে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের সঙ্গে সাক্ষাৎ করেন দিলীপ। বিজেপি সূত্রে জানা গিয়েছে, মোদীর কাছেও সাক্ষাতের সময় চেয়েছেন তাঁরা। তবে এখনও পর্যন্ত প্রধানমন্ত্রীর দফতর থেকে কিছু জানানো হয়নি।

মঙ্গলবার কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের সঙ্গে সাক্ষাৎ বাংলার বিজেপি সাংসদদের।

মঙ্গলবার কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের সঙ্গে সাক্ষাৎ বাংলার বিজেপি সাংসদদের।

কিন্তু রাজ্য বিজেপি-র এই দাবি কেন্দ্রীয় সরকার মানবে কিনা তা নিয়ে দলেই ভিন্ন মত রয়েছে। একাংশের বক্তব্য, কেন্দ্রের পক্ষে এই দাবি মেনে নেওয়া সম্ভব নয় কারণ, গোটা দেশে একই নীতি নিয়েছে সরকার। এখন বাংলার জন্য আলাদা নীতি নেওয়া সম্ভব নয়। করতেই হলে গোটা দেশের জন্য একই নীতি নিতে হবে। সেটা হলে আবার বিজেপিশাসিত রাজ্যগুলিতে সমস্যা তৈরি হবে। পাশাপাশি সব বিরোধী-শাসিত রাজ্যের শাসকদল একসঙ্গে বিরোধিতায় সামিল হবে। তাই রাজ্য বিজেপি চাইলেও কেন্দ্রীয় সরকার সেই দাবিতে কান দেবে না বলেই মনে করছেন বিজেপি-র ওই অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Narendra Modi Corona Vaccine coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE