Advertisement
২০ মে ২০২৪
BJP

বাড়ছে বেসুর, দ্বন্দ্বও, কমিটি গড়ল বিজেপি

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ০৬:৪২
Share: Save:

বিধানসভা ভোটে লক্ষ্যপূরণে ব্যর্থ হওয়ার পরে যখন দলের ভিতর থেকে মাঝেমধ্যেই ‘বেসুর’ বেরিয়ে আসছে, তখন সাংসদ সুভাষ সরকারের নেতৃত্বে শৃঙ্খলারক্ষা কমিটি গড়ল রাজ্য বিজেপি। কলকাতার হেস্টিংসে বিজেপির কার্যালয়ে মঙ্গলবার দলের পদাধিকারী বৈঠকে ওই কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন রাজ্য বিজেপির সহ-সভাপতি বিশ্বপ্রিয় রায়চৌধুরী এবং সাধারণ সম্পাদক রথীন বসু। ওই কমিটির কথা ঘোষণা করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বিজেপি সূত্রের খবর, ওই বৈঠকে দিলীপবাবু বার্তা দিয়েছেন, প্রকাশ্যে দলবিরোধী কোনও মন্তব্য বা আচরণ বরদাস্ত করা হবে না। ভোটে বিজেপির পরাজয়ের পর থেকে যে সব নেতা-কর্মী সামাজিক মাধ্যমে বা সংবাদমাধ্যমে দল-বিরোধী মন্তব্য করেছেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের মতে, দলের অন্তর্দ্বন্দ্বে রাশ টানতেই এখন শৃঙ্খলারক্ষা কমিটি গড়তে হল বিজেপি-কে।

বিজেপি নেতৃত্বের অবশ্য বক্তব্য, দলে শৃঙ্খলারক্ষা কমিটি নতুন নয়। দলের গঠনতন্ত্র মেনে চিরকালই এই কমিটি আছে। দিলীপবাবু দ্বিতীয় দফায় রাজ্য সভাপতি হওয়ার পর রাজ্য কমিটির প্রথম বৈঠকে শৃঙ্খলারক্ষা কমিটি গড়ার দায়িত্ব তাঁকেই দেওয়া ‌হয়েছিল। ভোটের পর সেই কমিটি তিনি গড়ে দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE