Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Sitaram Yechury

CPIM-BJP: তৃতীয় ঢেউকে ‘আমন্ত্রণ’, বিজেপিকে তোপ ইয়েচুরির

কেন্দ্রের নতুন শপথ নেওয়া মন্ত্রীদের সঙ্গে নিয়ে আগামী ১৬ অগস্ট থেকে ২২টি রাজ্যে ‘যাত্রা’র কর্মসূচি নিয়েছে বিজেপি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ০৬:২৪
Share: Save:

করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি বলে বাংলায় বিধানসভার দু’টি কেন্দ্রের বকেয়া ভোট ও পাঁচ কেন্দ্রের উপনির্বাচন চাইছে না বিজেপি। অথচ সেই দলই ২২টি রাজ্য ঘুরে ১৬০০ সভা করে ‘যাত্রা’য় বেরোচ্ছে। বিজেপি এবং তাদের পরিচালিত কেন্দ্রীয় সরকার আসলে করোনা সংক্রমণের তৃতীয় ঢেউকে ‘আমন্ত্রণ’ জানিয়ে নিয়ে আসতে চাইছে বলে এ বার সরব হল সিপিএম। তাদের অভিযোগ, কোভিড মোকাবিলায় মোদীর সরকার শোচনীয় ভাবে ‘ব্যর্থ’।

কেন্দ্রের নতুন শপথ নেওয়া মন্ত্রীদের সঙ্গে নিয়ে আগামী ১৬ অগস্ট থেকে ২২টি রাজ্যে ‘যাত্রা’র কর্মসূচি নিয়েছে বিজেপি। গোটা যাত্রায় ২০ হাজার কিলোমিটার পথ পরিক্রমার পরিকল্পনা রয়েছে তাদের। কলকাতায় দলের রাজ্য কমিটির বৈঠকে যোগ দিতে এসে শুক্রবার সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি এই প্রসঙ্গ তুলে বলেছেন, ‘‘করোনা আছে বলে উপনির্বাচন করা যাবে না। যারা বলছে, তারাই আবার এর মধ্যে ১৬০০ সভা করবে! দ্বিতীয় ঢেউয়ের আগে মহাকুম্ভ হয়েছিল। এ বার এই বিজেপি এবং তাদের সরকার তৃতীয় ডেউকে আমন্ত্রণ জানাচ্ছে!’’ ইয়েচুরির বক্তব্য, সুপ্রিম কোর্টে কেন্দ্রীয় সরকার জানিয়েছিল চলতি বছরের মধ্যেই দেশে করোনার টিকা দেওয়ার কাজ সম্পূর্ণ হবে। কিন্তু রাজ্যগুলির হাতে যে পরিমাণ টিকা দেওয়া হয়েছে, তাতে এই লক্ষ্য পূরণ অসম্ভব। কেন্দ্রীয় সরকারের কাজকর্মের বিরুদ্ধে সেপ্টেম্বর মাস জুড়ে তাঁদের কর্মসূচি থাকবে বলে ইয়েচুরি জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sitaram Yechury CPIM BJP Coronavirus Third Wave
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE