Advertisement
২৮ মে ২০২৪
Suvendu Adhikari

২৪ ঘণ্টার মধ্যে আধার সমস্যা মিটবে, নিষ্ক্রিয় কার্ড চালুর আশ্বাস দিলেন শুভেন্দু, যত ‘দোষ’ রাঁচীর

কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলে ২৪ ঘণ্টার মধ্যে সব নিষ্ক্রিয় আধার সক্রিয় করা হবে বলে আশ্বাস দিলেন শুভেন্দু অধিকারী। শুভেন্দু জানিয়েছেন, তিনি অমিত শাহ এবং অশ্বিনী বৈষ্ণোর সঙ্গে কথা বলেছেন।

BJP leader Suvendu Adhikari says all deactivated Aadhar card will activate within 24 hours

শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৫৬
Share: Save:

আচমকাই বাতিল আধার কার্ড! রাজ্যের অন্তত ৬০ জনের কার্ড বাতিল করা হয়েছে বলে অভিযোগ ওঠে। এ নিয়ে নানা জনের সমস্যাও প্রকাশ্যে আসতে থাকে। ঘটনাচক্রে, বৃহস্পতিবার বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন, যাতে ভোট দিতে না পারে, সেই কারণে অনেকের আধার বাতিল করে দেওয়া হচ্ছে। তার পরেই আধার বাতিলের খবর প্রকাশ্যে আসায় এ নিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করতে শুরু করেছে তৃণমূল। পাল্টা জবাব দিয়েছে কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপিও।

এ বার কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলে ২৪ ঘণ্টার মধ্যে সব নিষ্ক্রিয় আধার সক্রিয় করা হবে বলে আশ্বাস দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নিজের এক্স হ্যান্ডেলে শুভেন্দু জানিয়েছেন, তিনি এই বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং তথ্য-প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণোর সঙ্গে কথা বলেছেন। শুভেন্দুর দাবি, সমস্যা তৈরি হয়েছে আধার কার্ডের রাঁচী আঞ্চলিক দফতরের ভুলে। একই কথা সাংবাদিক বৈঠক করে বলেছেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর এবং বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এর পরেই তৃণমূলের পক্ষে দলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ দাবি করেন, ‘‘বিজেপি অবশেষে স্বীকার করে নিল আধার কার্ড নিষ্ক্রিয় হচ্ছে। বিজেপি শাসিত কেন্দ্রীয় সরকারের ভূমিকা মেনে নেওয়া হয়েছে।’’

শুভেন্দু তাঁর পোস্টে এমনটাও দাবি করেছেন যে, কেন্দ্রীয় সরকারের অজ্ঞাতসারেই গোটা বিষয়টা হয়েছে আধারের রাঁচী আঞ্চলিক দফতর থেকে। কেন এমন হয়েছে, তার জন্য কেন্দ্র তদন্ত করবে বলেও দাবি করেছেন শুভেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Aadhar card BJP Leader
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE