Advertisement
০৫ মে ২০২৪
BJP

নবান্ন অভিযানে ভিড় চাই, উত্তর থেকে দক্ষিণে সফর শুভেন্দুর, লক্ষ্য এক ডজন সমাবেশ

এগিয়ে আসছে বিজেপির ঘোষণা করা নবান্ন অভিযানের দিন। কেন্দ্রীয় নেতৃত্ব চান ‘সম্মানজনক’ জমায়েত। রাজ্য জুড়ে প্রচারে নামছে গেরুয়া শিবির। এক ডজন সভা করবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুক্রবারই শুরু হচ্ছে শুভেন্দুর সফর।

শুক্রবারই শুরু হচ্ছে শুভেন্দুর সফর। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ১৫:০৩
Share: Save:

সেপ্টেম্বরের শুরুতেই পুজোর আমেজ এসে গিয়েছে। মাসের প্রথম দিন কলকাতা-সহ জেলায় জেলায় দুর্গোৎসবকে আন্তর্জাতিক স্বীকৃতি মেলায় ইউনেসকোকে ‘ধন্যবাদ মিছিল’ অনেকটাই উৎসবের আবহ এনে দিয়েছে। তবে রাজ্যবাসী উৎসবে মেতে ওঠার আগেই তৃণমূলবিরোধী রাজনৈতিক আবহ তৈরির লক্ষ্য নিয়েছে রাজ্য বিজেপি। দল ঠিক করেছে, আগামী ১৩ সেপ্টেম্বর নবান্ন অভিযান কর্মসূচি সফল করতে রাজ্য জুড়ে সভা, সমাবেশ, মিছিল করবেন নেতারা। শুরুতেই বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কর্মসূচি সাজিয়ে ফেলেছে বিজেপি। ঠিক হয়েছে, শুক্রবার থেকে শুরু করে এক ডজন সভা বা পদযাত্রা করবেন শুভেন্দু। আর সেই সফরে উত্তরের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার যেমন রয়েছে তেমনই থাকবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা।

অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়া ছাড়াও গরু পাচার মামলার তদন্তে রাজ্যে সবচেয়ে সরগরম বীরভূম জেলা। সেই জেলা থেকেই শুরু হচ্ছে শুভেন্দুর সফর। শুক্রবার বীরভূমের দুবরাজপুরে সভা করবেন তিনি। পরের দিনই সভা পশ্চিম মেদিনীপুরের দাসপুরে। রবিবার সভা হাওড়ার উলুবেড়িয়ায়। এর পরে প্রতি দিন যথাক্রমে হুগলির উত্তরপাড়া, নদিয়ার দত্তফুলিয়া, হাওড়ার সাঁকরাইল, দক্ষিণ কলকাতার খিদিরপুরে সমাবেশ রয়েছে শুভেন্দুর। এর পরে ৮ সেপ্টেম্বর যাবেন আরামবাগে। এর পরে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে সমাবেশ। একেবারে শেষে পর পর দু’দিনে সভা করবেন নিজের এলাকা পূর্ব মেদিনীপুরের কাঁথির হেঁড়িয়া এবং পরের দিন হুগলির পান্ডুয়ায়।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, বিভিন্ন তদন্তের প্রেক্ষিতে একের পর এক তৃণমূল নেতা কেন্দ্রীয় সংস্থার তদন্তের আওতায় আসার ফলে যে রাজনৈতিক আবহ তৈরি হয়েছে তা কাজে লাগাতে চায় গেরুয়া শিবির। বাংলার মানুষ পুজোর আনন্দে মেতে ওঠার আগেই তাই বিরোধী দলনেতার এই কর্মসূচি। একই সঙ্গে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও জেলায় জেলায় সমাবেশ করবেন। তবে সেই সূচি এখনও পর্যন্ত চূড়ান্ত হয়নি। একই ভাবে দলের সব সাংসদ ও বিধায়ককেও নবান্ন অভিযান সফলের জন্য প্রচারে নামবেন বলে ঠিক হয়েছে। শনিবার দুবরাজপুরে শুভেন্দুর সভাতেই উপস্থিত থাকছেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়। গেরুয়া শিবির সূত্রে জানা গিয়েছে, নবান্ন অভিযান কর্মসূচিতে যাতে ‘সম্মানজনক’ জমায়েত হয় তা নিশ্চিত করার নির্দেশ এসেছে কেন্দ্রীয় নেতৃত্বের থেকে। সদ্যই বিজেপি নেতাদের কর্মশালা শেষ হয়েছে। তার পরে সকলকেই পথে নামার নির্দেশে দেওয়া হয়েছে। সেই নির্দেশ মতোই শনিবার থেকেই শুরু হচ্ছে রাজ্য নেতাদের সফর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE