Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Suvendu Adhikari: অনুব্রত ‘অসৎ’, তাই শান্তিনিকেতন মেডিক্যাল কলেজের অনুমোদন নয়, কেন্দ্রকে চিঠি শুভেন্দুর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ সেপ্টেম্বর ২০২১ ২১:৩৯
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয়কে চিঠি পাঠালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয়কে চিঠি পাঠালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বোলপুরের ‘শান্তিনিকেতন মেডিক্যাল কলেজ’-এর অনুমতি নিয়ে আপত্তি তুলে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয়কে চিঠি পাঠালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই চিঠিতেই বিজেপি নেতা শুভেন্দু দাবি করেছেন, ‘স্বাধীন’ নামে একটি বেসরকারি সংস্থা ওই মেডিক্যাল কলেজ বানালেও,তার পিছনে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের হাত রয়েছে। আর তা জানাতে গিয়েই অনুব্রতকে ‘অসৎ’ বলে উল্লেখ করেছেন শুভেন্দু।

মাণ্ডবীয়কে লেখা চিঠিতে অনুব্রত সম্পর্কে আরও অভিযোগ জানিয়েছেন শুভেন্দু। লিখেছেন, গো-পাচার থেকে কয়লা কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগ রয়েছে অনুব্রতর বিরুদ্ধে। বিভিন্ন কেন্দ্রীয় সংস্থা সে সব নিয়ে তদন্ত করছে। এই মেডিক্যাল কলেজ তৈরির ক্ষেত্রে সামনে অন্য সংস্থার নাম থাকলেও তা চালান অনুব্রতই। এ ছাড়াও নানা কারণ দেখিয়ে শুভেন্দুর আর্জি, ওই মেডিক্যাল কলেজের অনুমোদন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়ে গেলেও যেন তা পুনর্বিবেচনা করে স্বাস্থ্যমন্ত্রক।
শুভেন্দু জানিয়েছেন, গত ৬ সেপ্টেম্বর ন্যাশনাল মেডিক্যাল কমিশনের প্রতিনিধিরা বোলপুরে প্রস্তাবিত মেডিক্যাল কলেজ পরিদর্শন করেন। কিন্তু তার পরে যেন অনুমোদন না দেওয়া হয়, সেই আর্জি জানিয়ে শুভেন্দু একগুচ্ছ অভিযোগ তুলেছেন। তিনি দাবি করেছেন, যে জমিতে মেডিক্যাল কলেজ তৈরি হচ্ছে, তার মালিকানা নিয়েই প্রশ্ন রয়েছে। বোলপুর মহকুমা হাসপাতালের সঙ্গে যে চুক্তি হয়েছে তা-ও অনুব্রতর প্রভাবেই বলে অভিযোগ তুলেছেন শুভেন্দু। পশ্চিমবঙ্গের মেডিক্যাল কলেজ ইতিমধ্যেই যে ছাড়পত্র দিয়েছে তার পিছনেও রাজনীতি আছে বলে অভিযোগ করা হয়েছে শুভেন্দুর চিঠিতে।

Advertisement

বিরোধী দলনেতার এই চিঠির প্রেক্ষিতে রাজ্যের মন্ত্রী তথা বোলপুরের বিধায়ক চন্দ্রনাথ সিংহ বলেন, ‘‘যে হাসপাতালটির কথা বলা হচ্ছে, সেটি একটি স্বেচ্ছাসেবী সংস্থা তৈরি করছে। তাঁর সঙ্গে আমাদের জেলা সভাপতির কোনও যোগ নেই। কেউ যদি ওঁর নামে অহেতুক মিথ্যা বলেন, তাতে আমাদের কিছুই করার নেই।’’

আরও পড়ুন

Advertisement