Advertisement
২৬ এপ্রিল ২০২৪
AITC

TMC: মঙ্গলবার তৃণমূলে যোগ দিতে পারেন বাগদার বিজেপি বিধায়ক বিশ্বজিৎ দাস

মুকুল ও তন্ময়ের দলত্যাগের পর বিজেপি-র বিধায়ক সংখ্যা দাঁড়িয়েছিল ৭৩-এ। বিশ্বজিৎ দল ছাড়লে বিজেপি-র বিধায়ক সংখ্যা হবে ৭২।

বিজেপি ছেড়ে তৃণমূলের পথে বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস।

বিজেপি ছেড়ে তৃণমূলের পথে বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ১৩:০৪
Share: Save:

তন্ময়ের পর বিশ্বজিৎ! ফের বিজেপি শিবিরে ভাঙন। এবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিতে চলেছেন বাগদার বিজেপি বিধায়ক বিশ্বজিৎ দাস। শেষ মূহূর্তে কোনও নাটকীয় পরিবর্তন না হলে মঙ্গলবার দক্ষিণ কলকাতার সেনেটর হোটেলে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ও বারাসতের তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের উপস্থিতিতে তৃণমূলে যোগ দিতে পারেন তিনি। দক্ষিণ দিনাজপুর জেলা থেকেও বেশকিছু নেতা বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিতে পারেন। মুকুল ও তন্ময়ের দলত্যাগের পর বিজেপি-র বিধায়ক সংখ্যা দাঁড়িয়েছিল ৭৩-এ। বিশ্বজিৎ দল ছাড়লে বিজেপি-র বিধায়ক সংখ্যা হবে ৭২।

প্রসঙ্গত, ২০১৯-এর লোকসভা ভোটের পর মুকুল রায়ের হাত ধরেই বিজেপি-তে যোগ দেন তৎকালীন বনগাঁ উত্তরের তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ। কিন্তু বিজেপি-তে যোগদানের পরেও স্বস্তিতে ছিলেন না বিশ্বজিৎ। মাঝে বেশ কয়েকবার বিজেপি নেতৃত্বের প্রতি উষ্মা প্রকাশও করেছিলেন তিনি। ভোটের আগে শেষ বিধানসভা অধিবেশনের সময় তৃণমূল ছেড়ে বিজেপি-তে যাওয়া আরও এক বিধায়ক সুনীল সিংহকে নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বিশ্বজিৎ। সূত্রের খবর, সেই সময়ও তাঁর রাজনৈতিক অবস্থান নিয়ে মুখ্যমন্ত্রী তাঁকে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার কথা বলেছিলেন। কিন্তু শেষমেশ বিজেপি-তেই রয়ে গিয়েছিলেন। সময় বদলেছে।যে মুকুলের হাত ধরে বিজেপি-তে গিয়েছিলেন তিনি, সেই মুকুলও এখন তৃণমূলে ফিরে এসেছেন।

বিধানসভা ভোটে আসন বদল করে বনগাঁ উত্তরের বদলে বাগদা থেকে তাঁকে প্রার্থী করে বিজেপি। নির্বাচনে বিজেপি-র ভরাডুবিতেও বাগদায় জয় পান বিশ্বজিৎ। কিন্তু শুরু থেকেই দলের সঙ্গে দূরত্ব বজায় রেখে চলছিলেন তিনি। বিধানসভাতেও বিজেপি বিধায়কদের বদলে তৃণমূল পরিষদীয় দলের ঘরেই দেখা যেত তাঁকে। তিনি তৃণমূলে-তে যোগদান করছেন কিনা, তা জানতে ফোন করা হলে, তিনি ফোন ধরেননি। তবে তৃণমূলের একটি সূত্র জানাচ্ছে, যোগদান করবেন বিশ্বজিৎ। সোমবারই তৃণমূলে যোগ দিয়েছেন বিষ্ণুপুরের বিজেপি বিধায়ক তন্ময় ঘোষ। তারপরেই মঙ্গলবার আবারও ধাক্কা খেতে চলেছে গেরুয়া শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AITC TMC bjp-tmc BJP MLA Thrashed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE