Advertisement
০৭ ফেব্রুয়ারি ২০২৩
Shantanu Thakur

মতুয়াদের সম্মেলনে গরহাজির শান্তনু

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাগদা পর্যন্ত পৌঁছনোর পরে মতুয়া ভক্তেরা তাঁকে পরবর্তী তিন কিলোমিটার রাস্তা হেঁটে যাওয়ার অনুরোধ করেন।

শান্তনু ঠাকুর। ফাইল চিত্র।

শান্তনু ঠাকুর। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাগদা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২১ ০৪:৩৮
Share: Save:

বাগদার রামনগরে কেন্দ্রীয় নাগরিকত্ব আইনের সমর্থনে মতুয়াদের সম্মেলন গরহাজির থাকলেন অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের সঙ্ঘাধিপতি তথা বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের বাগদা শাখার উদ্যোগে এবং মতুয়া সেনা পরিচালনায় বুধবার সম্মেলনের আয়োজন করা হয়েছিল। ভক্তেরা দূরদূররান্ত থেকে আসেন। কিন্তু এ দিন দুপুরে বাগদা পর্যন্ত এলেও রামনগরে পৌঁছননি শান্তনু।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাগদা পর্যন্ত পৌঁছনোর পরে মতুয়া ভক্তেরা তাঁকে পরবর্তী তিন কিলোমিটার রাস্তা হেঁটে যাওয়ার অনুরোধ করেন। কিন্তু গাড়ি থেকে নেমে হেঁটে যেতে রাজি হননি শান্তনু। গাড়ি ঘুরিয়ে ফিরে যান। পরে বলেন, ‘‘সন্ধ্যা ৬টায় কলকাতায় জরুরি বৈঠকে যাওয়ার কথা ছিল। সভায় গেলে সময় মতো সেখানে পৌঁছতে পারতাম না।’’ তিনি জানান, হেঁটে যেতেই পারতেন। কিন্তু সে ক্ষেত্রে দেরি হয়ে যেত।

শান্তনু ফিরে যাওয়ার পরে রামনগরে সম্মেলনে পৌঁছন তাঁর দাদা তথা অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের মহাসঙ্ঘাধিপতি সুব্রত ঠাকুর। কিন্তু সেখানে বিশৃঙ্খলা ও গোলমাল শুরু হওয়ায় তিনি মঞ্চে না উঠে ফিরে যান। বিজেপি নেতা তথা অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের সহ সভাপতি স্বপন মজুমদারের অভিযোগ, ‘‘সুব্রত ঠাকুর সম্মেলনে পৌঁছলে তৃণমূলের লোকজন বিশৃঙ্খলা সৃষ্টি করে সম্মেলন ভেস্তে দেওয়ার চেষ্টা করে। নিরাপত্তার কারণে সুব্রত ফিরে যেতে বাধ্য হয়েছেন।’’ তৃণমূলের বাগদা বিধানসভা কেন্দ্রের চেয়ারম্যান তরুণ ঘোষ বলেন, ‘‘ওটা বিজেপি প্রভাবিত মতুয়াদের সম্মেলন ছিল। তৃণমূলের কেউ সম্মেলন এলাকার ধারে কাছে ছিলেন না। শান্তনু ঠাকুর মতুয়াদের নাগরিকত্বের যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা পূরণ না হওয়ায় মতুয়াদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। এ দিন তারই বহিঃপ্রকাশ ঘটেছে।’’

শান্তনু ও সুব্রত ঠাকুর না থাকলেও এ দিন শেষ পর্যন্ত সম্মেলন হয়েছে বলে দাবি করেছেন উদ্যোক্তারা। ৩০ জানুয়ারি ঠাকুরনগরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের আসার কথা আছে বলে এর আগেই জানিয়েছেন শান্তনু। তাঁদের নাগরিকত্বের দাবি পূরণ হওয়ার কথা সেই দিন স্বরাষ্ট্রমন্ত্রী জানাবেন বলে আশাবাদী মতুয়া ভক্তদের অনেকেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.