Advertisement
২১ মে ২০২৪

W.B Assembly: উৎসবের মরসুমে বিধানসভায় অধিবেশন পিছনোর আর্জিতে স্পিকারকে চিঠি বিজেপি-র

মঙ্গলবার বিজেপি পরিষদীয় দলের মুখ্যসচেতক মনোজ টিগ্গা চিঠি দিয়ে বিধানসভারঅধিবেশন পিছিয়ে দেওয়ার আবেদন জানিয়েছেন।

শীতকালীন অধিবেশন পিছোতে স্পিকারকে চিঠি বিজেপি পরিষদীয় দলের।

শীতকালীন অধিবেশন পিছোতে স্পিকারকে চিঠি বিজেপি পরিষদীয় দলের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ১৯:১৯
Share: Save:

আগামী ১-১৮ নভেম্বর বসতে পারে বিধানসভার অধিবেশন। বিধানসভার শীতকালীন অধিবেশনের দিনক্ষণ জানার পরেই তা পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়ে স্পিকারকে চিঠি দিল বিজেপি পরিষদীয় দল। মঙ্গলবার বিজেপি পরিষদীয় দলের মুখ্যসচেতক মনোজ টিগ্গা চিঠি দিয়ে এই আবেদন জানিয়েছেন।

এই চিঠিতে বিজেপি পরিষদীয় দল জানিয়েছে, ১-১৮ নভেম্বরের মধ্যে রাজ্যে সনাতনী এবং আদিবাসীদের একগুচ্ছ উৎসব রয়েছে। তাই স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় যেন এই অধিবেশন পিছিয়ে দেন। চিঠিতে জানানো হয়েছে,যে সময় বিধানসভার অধিবেশন চালানোর কথা বলা হচ্ছে, সেই সময়েই রয়েছে ধনতেরস, লক্ষ্ণীপুজো, কালীপুজো, দীপাবলি, ভ্রাতৃদ্বিতীয়া ও ছটপুজোর মতো উৎসব রয়েছে। সঙ্গে চিঠিতে আদিবাসীদের দেওসি উৎসবের কথাও বলা হয়েছে। এমনই সব উৎসবের কথা উল্লেখ করেই জগদ্ধাত্রীর পুজোর পরে অধিবেশন ডাকার পক্ষে সওয়াল করেছে বিজেপি পরিষদীয় দল।

চিঠি প্রাপ্তির কথা স্বীকার করে নিয়েছে স্পিকারের দফতর। বিরোধীদের এমন চিঠি নিয়ে পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘চিঠিটি আমি এখনও দেখিনি। দেখার পরেই এ বিষয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারব।’’ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, ‘‘আমরা স্পিকারের কাছে আবেদন করেছি সনাতনী ও আদিবাসীদের উৎসবের জন্য শীতকালীন অধিবেশন পিছিয়ে দেওয়া হোক। জগদ্ধাত্রী পুজোর পর অধিবেশন হলে আমরা পূর্ণ সহযোগিতা করব অধিবেশন চালাতে।’’ রাজনীতির কারবারিদের অনুমান, যদি সরকারপক্ষ উৎসবের মধ্যেই অধিবেশন চালানোর বিষয়ে অনড় থাকে তাহলে, শীতকালীন অধিবেশন বয়কট করতে পারে বিজেপি পরিষদীয় দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE