Advertisement
১১ মে ২০২৪
BJP

President's Rule: কিশোরীকে কি পুড়িয়ে মারা হয়েছে, প্রশ্ন কমিটির

সুখেন্দুশেখর রায় বলেন, ‘‘পরাজিতের আর্তনাদ। বিজেপির জনবিরোধী সরকার সারা দেশ জুড়ে যে সন্ত্রাস চালাচ্ছে তাতে গোটা দেশেই রাষ্ট্রপতি শাসন হওয়া উচিত।’’

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ০৬:১৮
Share: Save:

নদিয়ায় নাবালিকা মৃত্যুর ঘটনায় বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার কাছে আজ রিপোর্ট জমা দিল দলের তথ্য অনুসন্ধান কমিটি। প্রাথমিক ভাবে ওই রিপোর্টে ধর্ষণের কারণে অতিরিক্ত রক্তক্ষরণ না কি জীবন্ত অবস্থায় ওই কিশোরীকে পুড়িয়ে মারা হয়েছে, তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। রিপোর্টে পরিকল্পিত ভাবে প্রমাণ লোপাট করার অভিযোগ করেছেন কমিটি সদস্যরা। সূত্রের মতে, রিপোর্টে প্রয়োজনে পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারির সুপারিশ করা হয়েছে।

এ প্রসঙ্গে তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায় বলেন, ‘‘পরাজিতের আর্তনাদ। বিজেপির জনবিরোধী সরকার সারা দেশ জুড়ে যে সন্ত্রাস চালাচ্ছে তাতে গোটা দেশেই রাষ্ট্রপতি শাসন হওয়া উচিত।’’

রামপুরহাট কাণ্ডের পরে নদিয়ার ঘটনাতেও পাঁচ সদস্যের তথ্য অনুসন্ধান কমিটি গঠন করেছিলেন জেপি নড্ডা। দলে ছিলেন যোগী সরকারের ক্যাবিনেট মন্ত্রী বেবিরানি মৌর্য, সাংসদ রেখা বর্মা, অভিনেত্রী তথা বিজেপি নেত্রী খুশবু সুন্দর, তামিলনাড়ুর বিধায়ক ও বিজেপি মহিলা মোর্চার সর্বভারতীয় সভানেত্রী বনথি শ্রীনিবাসন ও মালদার ইংলিশবাজারের বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী। কমিটির সদস্যরা ঘটনাস্থল ঘুরে আজ দুপুরে নড্ডার কাছে প্রাথমিক রিপোর্ট জমা দেন। পরে আজ বিজেপি সদর দফতরে দলের সদস্য শ্রীরূপা বলেন, ‘‘ওই কিশোরীর মৃত্যু ঘিরে ধোঁয়াশা রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু না কি জীবন্ত অবস্থায় কিশোরীকে জ্বালিয়ে দেওয়া হয়েছে, তা নিয়ে প্রশ্ন রয়েছে। আমরা শ্মশানে গিয়েছিলাম। সেখানে তথ্য সংগ্রহের ব্যবস্থা নেই। ফলে কোনও নথিও নেই।’’ ওই ঘটনায় ইতিমধ্যেই স্থানীয় তৃণমূল নেতার ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ।

শ্রীরূপা বলেন, ‘‘স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে মনে হয়েছে, তাঁরা ভয়ে রয়েছেন। তা ছাড়া, তথ্য লোপাটের চেষ্টা করা হয়েছে বলে আমাদের মনে হয়েছে। নির্যাতিতার পরিবারও প্রবল আতঙ্কের মধ্যে রয়েছে।’’ ঘটনাটির তদন্ত করে দেখছে সিবিআই। তবে শ্রীরূপাদের প্রশ্ন, যেহেতু শাসক দলের নেতার নাম জড়িয়েছে, স্থানীয় পুলিশ সিবিআইকে কতটা সাহায্য করবে?

ওই রিপোর্টে পশ্চিমবঙ্গে মেয়েদের ‘সার্বিক দুর্দশার’ অভিযোগ করা হয়েছে। বিজেপি শিবিরের দাবি, গত দশ দিনে রাজ্যে অন্তত ৩০টি ধর্ষণের ঘটনা সামনে এসেছে। যার ভিত্তিতে জেপি নড্ডা এ নিয়ে সার্বিক রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছেন। রাজ্যের মহিলারা কী ধরনের অত্যাচারের শিকার হচ্ছেন, তা জানাতে জাতীয় মহিলা কমিশনের প্রতিনিধিদের অবিলম্বে বৈঠক করতে বলেন নড্ডা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP JP Nadda Hanskhali rape
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE