Advertisement
১১ মে ২০২৪
TET Scam

টেটের উত্তরপত্র নষ্টের মামলায় নির্দেশ পরিবর্তন বিচারপতির, নতুন এফআইআর হবে কি না স্থির করবে সিবিআই

টেটের ওএমআর শিট নষ্টের মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। জানিয়েছিলেন, নতুন করে এফআইআর করে তদন্ত করবে সিবিআই। বুধবার সেই নির্দেশে পরিবর্তন করা হল।

টেটের উত্তরপত্র মামলায় নির্দেশ বদল।

টেটের উত্তরপত্র মামলায় নির্দেশ বদল। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৩:০০
Share: Save:

টেট পরীক্ষায় উত্তরপত্র বা ওএমআর শিট নষ্ট করার মামলায় নতুন করে এফআইআর দায়ের করা হবে কি না, সেই সিদ্ধান্তের ভার সিবিআইয়ের উপরেই ছাড়লেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার তিনি এ বিষয়ে সিবিআইকে যে নির্দেশ দিয়েছিলেন তাতে কিছুটা পরিবর্তন করলেন বুধবার।

মঙ্গলবার টেটের ওএমআর শিট নষ্টের মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছিলেন, নতুন করে এফআইআর করে ওএমআর শিট নষ্টের তদন্ত করবে সিবিআই। বুধবার সেই নির্দেশে পরিবর্তন করে আদালত জানায়, সিবিআই চাইলে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আগে দায়ের করা এফআইআরের ভিত্তিতেই তদন্ত করতে পারবে। নতুন করে এফআইআর করার প্রয়োজন নেই।

২০১৪ সালের টেট পরীক্ষার উত্তরপত্র নষ্ট করা হয়েছে বলে অভিযোগ। ওই বছর টেট পরীক্ষা দিয়েছিলেন প্রায় ২০ লক্ষ ৯০ হাজার চাকরিপ্রার্থী। সেখান থেকে ১২ লক্ষেরও বেশি ওএমআর শিট নষ্ট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে বিচারপতি জানিয়েছিলেন, কাদের উত্তরপত্র নষ্ট হয়েছে সেই সংক্রান্ত নির্দিষ্ট তথ্য নেই প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে। পর্ষদের ভূমিকা ‘ঢিলেঢালা’ এবং ‘সন্দেহজনক’ বলেও মন্তব্য করেছিলেন তিনি।

টেটের উত্তরপত্র কেন নষ্ট করা হল, সে বিষয়ে তদন্ত করে এক মাসের মধ্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে রিপোর্ট জমা করতে হবে হাই কোর্টে। মামলার পরবর্তী শুনানি হবে আগামী ১ নভেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE